অসুস্থ মেয়ের চিকিৎসায় মানুষের সহযোগিতা চান চুন্নু বেপারী

নিজস্ব প্রতিবেদক , নূর নিউজ

মাংস ভাত খাওয়ার ইচ্ছা থাকলেও মুখে নিয়ে খেতে পারছেনা ছোট্ট মেয়ে মিথিলা।  এক হাতুড়ে ডাক্তারের খপ্পরে পরে মুখ খুলতে পারছে না চুন্নু বেপারী ও তাসলিমা বেগম দম্পতির ফুটফুটে সন্তান মিথিলা। ভুল চিকিৎসার ফলে বড় করে হা করার সক্ষমতা হারিয়েছে এই মেয়েটি। খাবার খেতে বসলেও খুব কষ্ট হয় তার। এমনকি স্কুলে পড়াশোনা করতেও লজ্জা পেতে হয় তাকে।

গলার নিচে একটি ফোঁড়া উঠেছিল মিথিলার। কিছুতেই ছাড়ছিল না সেই ফোঁড়া। তাই ফরিদপুরের একটি ফার্মেসীতে নিয়ে গিয়েছিল তার বাবা। সেখানে কোন ধরনের মেডিকেল সার্টিফিকেটধারী না হয়েও ছোট্ট মিথিলার অপারেশন করে সে। সেই অপারেশনের পর থেকে এখনো হা করতে পারেনা ছোট্ট মিথিলা। এ ঘটনায় বিপাকে পড়ে দেশ ছেড়ে পালিয়েছে সেই হাতুড়ে ডাক্তার।

মিথিলার মা জানিয়েছেন, কোন ধরনের জটিল রোগ বা সমস্যা ছিল না মিথিলার। কিন্তু ফার্মেসির সেই ডাক্তারের কাছে চিকিৎসা করানোর পর থেকেই আর মুখ খুলে হা করে খেতে পারছে না আমার মেয়েটা। ওর বাবাকে মাংস আনতে নিষেধ করেছি। ও মাংস চিবিয়ে খেতে পারে না। শাকসবজি ও নরম খাবার দিতে হয় ওর সামনে। তাই আমরাও মাংস খাওয়া ছেড়ে দিয়েছি।

মিথিলার মা প্রশ্ন তুলে বলেন, সন্তানকে না দিয়ে কি মা মাংস দিয়ে ভাত খেতে পারে?

মিথিলা বলছে, স্কুলে তাকে নিয়ে অন্যরা হাসাহাসি করে। জোরে কথা বলতে পারেনা। ‌এমনকি ব্রাশ করতেও সমস্যা হয়।‌

মিথিলার বাবা চুন্নু বেপারী পেশায় দিনমজুর। দিন আনে দিন খায় অবস্থা। ‌ টাকার অভাবে মেয়েকে ভালোভাবে চিকিৎসা করাতে পারছে না চূন্নু ব্যাপারী। ‌ মানুষের সাহায্য পেলে নিজের মেয়ের মুখে মাংস তুলে দিতে চান এই বাবা।

চন্নু ব্যাপারী তার আদরের মেয়ে মিথিলার চিকিৎসা করাতে অন্যদের সহযোগিতা চান তিনি। বাবা হিসেবে মানুষের কাছে হাত পেতেছেন তিনি।

একটি বিকাশ নাম্বার দিয়ে তিনি বলেছেন কেউ চাইলে তার মেয়ের মুখের চিকিৎসার জন্য অর্থ সহায়তা করতে পারেন। (বিকাশ নাম্বার 01948085488)

ফার্মেসীর কথিত ডাক্তারদের রোগীদের চিকিৎসা দেয়ার আইনত কোন অধিকার নেই। শুধু ঔষধ বিক্রি করা ছাড়া অন্য কিছুর অনুমতি নেই তাদের। অথচ কোন প্রকার মেডিকেল সার্টিফিকেট ছাড়াই ছোট্ট মিথিলার অপারেশন করেছে দেশ ছেড়ে পালিয়ে যাওয়া হাতুড়ে সেই ডাক্তার।

মিথিলার বয়স যখন খেলাধুলা করে আনন্দে উচ্ছ্বাসিত হওয়ার তখন তার সেই আনন্দ কেড়ে নিয়েছে আনাড়ি কথিত চিকিৎসক।

এ জাতীয় আরো সংবাদ

হজ নিবন্ধনের বাকি টাকা ২০ ফেব্রুয়ারির মধ্যে জমা দেওয়ার নির্দেশ

নূর নিউজ

ঘূর্ণিঝড় থেকে নিরাপদ থাকতে যা করবেন

নূর নিউজ

কারাবন্দি মাওলানা ইকবালের মৃত্যুর ঘটনা তদন্তের দাবি হেফাজতের

আনসারুল হক