‘আগুন নিয়ে খেলবেন না’ নেতানিয়াহুকে হামাস প্রধান

আন্তর্জাতিক: ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুকে আগুন নিয়ে খেলতে মানা করেছেন হামাসের অন্যতম প্রধান ইসমাইল হানিয়া। ফিলিস্তিনিদের ওপর অব্যাহত আগ্রাসনের নিন্দা জানিয়ে নেতানিয়াহুকে হুমকি দিয়ে হানিয়া বলেন, ‘ইসরায়েলিরা ভেবেছিল তারা আল আকসা মসজিদ ধ্বংস করে দিতে পারবে। ভেবেছিল, তারা আমাদের জনগণকে গৃহহীন করতে পারবে। আমি নেতানিয়াহুকে বলছি- আগুন নিয়ে খেলবেন না।’

হানিয়া আরও বলেন, ‌‘আজ যে যুদ্ধ হচ্ছে, সেই যুদ্ধের শিরোনাম- জেরুজালেম, জেরুজালেম, জেরুজালেম।’ কাতারের রাজধানী দোহায় অবস্থানরত হামাস প্রধান আজ রোববার এ হুমকি দেন।

এর আগে ভোরে গাজায় হামাস প্রধান ইয়াহিয়া আল সিনওয়ারের বাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালায় ইসরাইলি বাহিনী। এ হামলায় তিনি ক্ষতিগ্রস্ত হয়েছেন কিনা বা তিনি নিজ বাড়িতে অবস্থান করছিলেন কিনা, আন্তর্জাতিক কোনো গণমাধ্যম এ ব্যাপারে এখন পর্যন্ত কোনো তথ্য দিতে পারেনি।

ইয়াহিয়া আল সিনওয়ার ২০১৭ সাল থেকে হামাসের ওই শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তার বাড়িতে হামলার পরপরই নেতানিয়াহুকে হুমকি দেন ইসমাইল হানিয়া।

সিনওয়ারের বাড়িতে হামলা প্রসঙ্গে প্রকাশিত এক প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স জানায়, পাল্টা আক্রমণে তেল আবিবে রকেট ব্যারেজ নিক্ষেপ করেছে হামাস।

এদিকে, রাতভর উপকূলীয় অঞ্চলজুড়ে ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে চারজন নিহত হয়েছেন এবং আরও অনেকে আহত হয়েছেন বলে জানিয়েছেন ফিলিস্তিনের স্বাস্থ্য কর্মকর্তারা।

ইসরায়েলিরা তেল আবিব এবং দক্ষিণের শহর বের্শেবাতে আগত রকেট আগুনের বিস্ফোরণ সংক্রান্ত সাইরেন সতর্কতার সঙ্গে সঙ্গে বোমা শেল্টারে হামলা চালায়। চিকিৎসকরা জানান, আশ্রয়কেন্দ্রগুলোতে হামলা চালানোর সময় প্রায় ১০ জন আহত হয়েছেন।

ফিলিস্তিন কর্তৃপক্ষ বলছে, গাজায় চালিয়ে আসা ইসরায়েলি বিমান ও গোলা হামলায় এখন পর্যন্ত অন্তত ১৪৯ জন নিহত হয়েছেন। নিহত ফিলিস্তিনিদের মধ্যে ৪১ শিশু রয়েছে। অন্যদিকে গাজা থেকে ছোড়া হামাসের রকেট হামলায় দুই শিশুসহ ১০ ইসরায়েলি নিহত হয়েছেন।

 

এ জাতীয় আরো সংবাদ

জম্মু-কাশ্মিরে প্রবল বৃষ্টিপাত ও বন্যায় ২২ জনের প্রাণহানি

আনসারুল হক

বর্ণাঢ্য আয়োজনে ১৩ শতাধিক তরুণীর হিজাব পরিধান

আলাউদ্দিন

তালেবানকে স্বীকৃতি দেওয়ার আগ্রহ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র

নূর নিউজ