আত্মসমর্পণ করবেন ডোনাল্ড ট্রাম্প

আত্মসমর্পণ করার ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০২০ সালের নির্বাচনী ফলাফল পাল্টে দেওয়ার চেষ্টার অভিযোগে দেশটির জর্জিয়া অঙ্গরাজ্যে দায়ের করা মামলায় আত্মসমর্পণ করবেন তিনি।

এর আগে আত্মসমর্পণের জন্য ট্রাম্পকে শুক্রবার (২৫ আগস্ট) পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছিল। আর সেই নির্দেশনা মেনেই আত্মসমর্পণ করতে চলেছেন তিনি। মঙ্গলবার (২২ আগস্ট) পৃথক দুই প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, জর্জিয়া অঙ্গরাজ্যে দায়ের করা নির্বাচনী ফলাফল পাল্টে দেওয়ার চেষ্টার অভিযোগে অভিযুক্ত হওয়ার পর সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আত্মসমর্পণ করবেন বলে জানিয়েছেন। আগামী বৃহস্পতিবার (২৪ আগস্ট) আত্মসমর্পণ করবেন তিনি।

স্থানীয় সময় সোমবার নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যালে দেওয়া এক পোস্টে তিনি সাবেক এই রিপাবলিকান প্রেসিডেন্ট নিজেই এই তথ্য জানান। সেখানে ট্রাম্প বলেছেন, ‘আমি আগামী বৃহস্পতিবার আটলান্টায় যাচ্ছি গ্রেফতার হতে।’

২০২৪ সালের নভেম্বরে যুক্তরাষ্ট্রে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে এবং ট্রাম্প ইতোমধ্যেই সেই নির্বাচনে লড়াইয়ের ঘোষণা দিয়ে রেখেছেন। এছাড়া প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে মনোনয়নের দৌড়ে থাকা রিপাবলিকান পার্টির অন্য নেতাদের চেয়ে জনমত জরিপে ট্রাম্প এগিয়েও রয়েছেন।

এই পরিস্থিতিতে তার বিরুদ্ধে আনা এই অভিযোগকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলেও দাবি করেছেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট।

এ জাতীয় আরো সংবাদ

রমজানে ২ কোটি ২০ লাখেরও বেশি মুসল্লি কাবা জিয়ারত করেছেন

নূর নিউজ

ন্যাটোর হুমকি বন্ধ হলেই ইউক্রেন অভিযানের সমাপ্তি: রাশিয়া

নূর নিউজ

ইসরায়েলি আগ্রাসনের নিন্দা জানালো হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ

নূর নিউজ