আর্মি ফার্মা লিমিটেডের যাত্রা শুরু

নূর নিউজ: মানসম্মত ওষুধ উৎপাদন ও বিপণনের লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত প্রতিষ্ঠান বাংলাদেশ মেশিন ট্যুলস ফ্যাক্টরি লিমিটেডের (বিএমটিএফ) সহযোগী প্রতিষ্ঠান আর্মি ফার্মা লিমিটেডের আনুষ্ঠানিক যাত্রা হয়েছে।

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বৃহস্পতিবার গাজীপুরের জয়দেবপুরের শিমুলতলীতে আর্মি ফার্মা লিমিটেডের উদ্বোধন করেন। শুক্রবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, অন্যতম খ্যাতিসম্পন্ন ইউরোপিয়ান পরামর্শক প্রতিষ্ঠান এলোমেটিক কনসাল্টিং অ্যান্ড ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের তত্ত্বাবধানে গাজীপুর জেলার জয়দেবপুরের শিমুলতলীতে আর্মি ফার্মা লিমিটেডের ফ্যাক্টরি নির্মাণকাজ শেষ হয়েছে। শত বিঘা জমির ওপর অত্যাধুনিক প্রযুক্তিনির্ভর এই উৎপাদন প্রতিষ্ঠানে ট্যাবলেট, ক্যাপসুল, ইনজেকশন, সিরাপ, সাসপেনশন, ক্রিম, ওয়েন্টমেন্ট, এন্টি-বায়োটিক, সাপোজিটরি ও ইনহেলার ইত্যাদি উৎপাদনের পাশাপাশি ভ্যাকসিন, বায়োটেক, হরমোন, এন্টি-ক্যান্সার, হারবাল এবং এগ্রোভেট প্রোডাক্ট উৎপাদন সুবিধা বিদ্যমান থাকবে।

এ ছাড়া মেডিক্যাল ডিভাইস উৎপাদন সুবিধাও এ প্রকল্পে সন্নিবেশিত করা হয়েছে। বিভিন্ন ক্ষেত্রে দক্ষ ও অভিজ্ঞ পেশাদার জনবলের মাধ্যমে অত্যাধুনিক যন্ত্রপাতি ও মানসম্পন্ন কাঁচামাল ব্যবহার করে প্রডাক্ট ডেভলপমেন্টের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে কারখানায়।

সেনাপ্রধান জেনারেল আজিজ আর্মি ফার্মাকে তার স্বপ্নের প্রকল্প হিসেবে উল্লেখ করে বলেন, ব্লাড প্রেসার, ডায়াবেটিস, এ্যাজমা, পেপটিক আলসারের মতো অসুখে সর্বসাধারণ ভুগে থাকেন। আর্মি ফার্মা লিমিটেড থেকে উৎপাদিত এসব রোগের ওষুধ যাতে অবসরপ্রাপ্ত সেনা সদস্যসহ নিম্নআয়ের প্রান্তিক জনসাধারণের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে ও সকলের জন্য সহজপ্রাপ্য হয়, এজন্য তিনি আর্মি ফার্মার প্রতি উদাত্ত্ব আহ্বান জানান।

আর্মি ফার্মা লিমিটেড উদ্বোধন শেষে সেনাবাহিনী প্রধান বিএমটিএফর ইলেকট্রনিক অ্যাসেম্বলি শপ, গাড়িসংযোজন ফ্যাক্টরি, ফার্নিচার ফ্যাক্টরি, প্রি-স্ট্রেসড পাইলিং ফ্যাক্টরি, স্টিল স্ট্রাকচার ফ্যাক্টরি, ক্ষুদ্র যন্ত্রাংশ প্রস্তুতকারী ইউনিট ও লেদার ফ্যাক্টরি পরিদর্শন করেন।
সূত্র : বাসস

এ জাতীয় আরো সংবাদ

দেশে ফিরলো ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ১৭ বাংলাদেশি

আলাউদ্দিন

এক দিনে ৮২০ ডেঙ্গু রোগী হাসপাতালে, মৃত্যু আরও ৫

নূর নিউজ

ডেঙ্গিতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৭৮৮

নূর নিউজ