আল্লামা কাসেমীর ইন্তেকালে ইসলামী ঐক্যজোটের শোক

বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক)-এর সিনিয়র সহ-সভাপতি, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব, জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার মুহতামিম, দেশের অন্যতম শীর্ষ আলেমে দ্বীন আল্লামা নূর হোসাইন কাসেমীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। আজ রােববার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় শীর্ষ নেতৃদ্বয় এ শোক প্রকাশ করেন।
শোকবার্তায় বলা হয়, আল্লামা নুর হোসাইন কাসেমী রহ. ছিলেন সৎ, সাহসী, বিনয়ী একজন প্রজ্ঞাবান আলেমে দ্বীন, শাইখুল হাদীস ও প্রাজ্ঞ রাজনীতিবিদ। নাস্তিক-মুরতাদ বিরোধী ঈমানী আন্দোলনে তাঁর অনন্য ভূমিকার কথা স্বীকৃত। এছাড়াও মসজিদ-মাদ্রাসা প্রতিষ্ঠাসহ দ্বীনি শিক্ষা বিস্তারে তিনি অনবদ্য অবদান রেখেছেন। জাতীর ক্রান্তিকালে তাঁর ইন্তেকাল দেশের আলেম সমাজের জন্য বড়ই বেদনা ও কষ্টের। এই শূন্যতা সহজে পূরণ হওয়ার নয়।
শোকবার্তায় আরও বলা হয়, ইলমে ওহীর বিস্তারে আত্মনিবেদিত, বরেণ্য এই শীর্ষ আলেমে দ্বীনের ইন্তেকালে আমরা গভীর শোক প্রকাশ করছি। আমরা তাঁর রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়,স্বজন, তাঁর ছাত্র এবং সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জানাচ্ছি।
মহান আল্লাহ তায়ালা মরহুমের কবরে তাঁর রহমতের স্নিগ্ধতা ছড়িয়ে দিন, মরহুমকে জান্নাতুল ফেরদাউসের মেহমান বানিয়ে নিন। আমীন।

এ জাতীয় আরো সংবাদ

বাংলাদেশ থেকে আরও ইমাম-মুয়াজ্জিন নিতে কাতারকে অনুরোধ রাষ্টদূত জসীম উদ্দিনের

নূর নিউজ

কাতারে সাংবাদিক নেতা আব্দুস শহীদ ও হাজী আব্দুর রশিদ মিয়াজী স্মরণে দোয়া মাহফিল

আনসারুল হক

রাসূল সা. এর ইজ্জত হেফাজত করতে হলে খতমে নবুওয়ত হেফাজত করতে হবে, আল্লামা সাজিদুর রহমান 

নূর নিউজ