আল্লামা বেলায়েতুল্লাহ নূর-এর ইন্তেকালে ইসলামী ঐক্যজোটের শোক প্রকাশ

ব্রাক্ষণবাড়িয়ার ঐতিহ্যবাহী দ্বিনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া ইউনুসিয়ার সাবেক প্রিন্সিপাল আল্লামা মুফতী নুরুল্লাহ রহ. এর চতুর্থ ছেলে, অত্র জামিয়ার শায়খুল হাদীস ও ব্রাক্ষণবাড়ীয়া জেলা কেন্দ্রীয় জামে মসজিদের খতীব আল্লামা মুফতী বেলায়েতুল্লাহ নূরের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছে ইসলামী ঐক্যজোট।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) এক শোকবার্তায় ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেন, আল্লামা বেলায়েতুল্লাহ নূর রহ. ছিলেন সৎ, সাহসী, নিষ্ঠাবান, স্পষ্টভাষী প্রতিভাবান বিজ্ঞ আলেমে দ্বীন। দরস-তাদরীসের পাশাপাশি বয়ানের ময়দানের ছিল তাঁর সরব পদচারণা। তার দরদমাখা বয়ান পথভোলা মানুষের আত্মার খোরাক জোগাতো। বিদায়াত কুসংস্কারের বিরুদ্ধে তাঁর অবস্থান ছিল অত্যন্ত কঠোর।

তারা বলেন, আল্লামা বেলায়েতুল্লাহ নূর-এর ইন্তেকালে দেশের ইসলামী অঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। তাঁর ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত। মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার, ছাত্র ও ভক্তদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ তায়ালা তাঁর এই আলেম বান্দাকে জান্নাতুল ফেরদৌসে উঁচু মাকাম দান করুন আমীন।

উল্লেখ্য যে, আল্লামা বেলায়েতুল্লাহ নূর দীর্ঘদিন যাবত বিভিন্ন অসুস্থতায় ভোগছিলেন তিনি। আজ শনিবার ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তাঁর বয়স হয়েছিল ৪৯ বছর। তিনি ৩ ছেলে ৪ মেয়ে স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

এ জাতীয় আরো সংবাদ

চলমান ‘লকডাউন’ ২৩ মে পর্যন্ত বাড়ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

আনসারুল হক

ডেঙ্গুতে ৯ জনের মৃত্যু, হাসপাতালে ২০৫৬

নূর নিউজ

রোহিঙ্গাদের বিষয়ে চীনা রাষ্ট্রদূত বললেন, ‘এ বছর বড় কিছু হবে’

নূর নিউজ