ইহুদিবাদী ইসরাইলকে গণ বয়কটের ডাক দিলো মুসলিম স্কলার ইউনিয়ন

নূর নিউজ: মুসলমানদের দখল করা ভূমি থেকে না সরা পর্যন্ত ইহুদিবাদী ইসরাইলকে গণ বয়কটের ডাক দিয়েছে ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলার্স।

রোববার (০৩ জানুয়ারি) সংগঠনটির প্রেসিডেন্ট আহমেদ এর-রায়সুনি এবং জেনারেল সেক্রেটারি আলি আল-কারাতদাঘির সাক্ষরিত এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

প্রতিষ্ঠানটির অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশিত ওই বিবৃতিতে বলা হয়, আমরা ইসরাইলকে সর্বাত্মকভাবে বর্জনের আহ্বান জানাচ্ছি। যারা বর্তমানে আল আকসা মসজিদকে দখল করে রেখেছে। সিরিয়ার গোলান মালভূমি এবং ফিলিস্তিনে আমাদের ভাইবোনদের উপর হামালা চালাচ্ছে; তাদের ভূমি এবং বাড়িঘর ধ্বংস করছে।

বিবৃতিতে আরও বলা হয়, বৈধ উপায়ে দখল প্রতিরোধ করা এবং দখলদারদের বহিষ্কার করা ইসলাম অনুসারে নৈতিক বাধ্যবাধকতা। পাশাপাশি আন্তর্জাতিক আইন এবং জাতিসংঘের প্রস্তাবসমূহ দ্বারাও স্বীকৃত।

দখলদারিত্বকে অস্থায়ী আখ্যা দিয়ে বিবৃতিতে বলা হয়, এ প্রক্রিয়ায় অন্যের অধিকার কখনো দখলদারদের ব্যক্তিগত সম্পদ হতে পারে না। যারা দখলদারদের পণ্য ক্রয় করে বা তাদের পণ্য বাজারজাত করে তারা অপরাধী এবং অন্যায়ের সহযোগী হিসেবে বিবেচিত।

সকল মুসলমানের প্রতি আমাদের আহ্বান, বিশ্বব্যাপী ইসরায়েলকে ব্যাপক অর্থনৈতিক বয়কট করার আহ্বান জানাচ্ছি, যতক্ষণ না তারা দখলকৃত সমস্ত অঞ্চল থেকে সরে না যায়।’

এ জাতীয় আরো সংবাদ

হাসপাতালে সৌদি বাদশাহর কোলনোস্কপি সম্পন্ন

নূর নিউজ

হিজাব আফগান জনগণের অভ্যন্তরীণ ও ধর্মীয় বিষয়: আমেরিকাকে তালে*বান সরকার

নূর নিউজ

তিন দি‌নের রাষ্ট্রীয় সফ‌রে ঢাকায় মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম

নূর নিউজ