ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রীম টিকিট বিক্রি শুরু

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আজ রবিবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে। চলবে ৩০ মার্চ পর্যন্ত। চাঁদ দেখা সাপেক্ষে ১১ এপ্রিল ঈদ হবে ধরে নিয়ে এবারের ঈদযাত্রার সূচি সাজিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রি হবে।

এবারও ঈদযাত্রার কোনো টিকিট কাউন্টারে বিক্রি করা হবে না। অনলাইন প্ল্যাটফরম থেকেই শতভাগ টিকিট বিক্রি করা হবে। এক্ষেত্রে বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট, রেলসেবা অ্যাপ ও সহজ ডটকমের প্ল্যাটফরম থেকে টিকিট সংগ্রহ করা যাবে। শনিবার (২৩ মার্চ) কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার জানিয়েছেন, শতভাগ অনলাইনে টিকিট বিক্রি করা হবে।

কালোবাজারি রোধে সহজ ডটকম যেন টিকিট ব্লক করতে না পারে সে ব্যবস্থা নেওয়া হয়েছে। সকাল ৮টা থেকে অনলাইনে রেলওয়ে পশ্চিমাঞ্চলের টিকিট এবং দুপুর ২টা থেকে বিক্রি করা হবে রেলওয়ে পূর্বাঞ্চলের টিকিট। বাংলাদেশ রেলওয়ে ঈদযাত্রার সূচি অনুযায়ী, আজ বিক্রি হবে ৩ এপ্রিল ভ্রমণের টিকিট।

আগামীকাল ২৫ মার্চ মিলবে ৪ এপ্রিলের টিকিট। ২৬ মার্চ, ৫ এপ্রিলের, ২৭ মার্চ মিলবে ৬ এপ্রিলের, ২৮ মার্চ বিক্রি হবে ৭ এপ্রিলের এবং ২৯ মার্চ দেওয়া হবে ৮ এপ্রিলের টিকিট। ৯ এপ্রিলে যারা ভ্রমণ করবেন তারা অগ্রিম টিকিট পাবেন ৩০ মার্চ।
তবে যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশনের কাউন্টারে পাওয়া যাবে। রেলওয়ে কর্তৃপক্ষ আরো জানায়, ফিরতি যাত্রার অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ৩ এপ্রিল

৯ এপ্রিল পর্যন্ত ফিরতি যাত্রার অগ্রিম টিকিট মিলবে। এবার ঈদের আগে সারা দেশের বিভিন্ন রুটে চলাচলকারী আন্তনগর ট্রেনের ৩৩ হাজার ৫০০টি টিকিট বিক্রি হবে। ঈদ উপলক্ষে সারা দেশের বিভিন্ন রুটে আট জোড়া বিশেষ ট্রেন চালানো হবে বলে রেল কর্তৃপক্ষ জানিয়েছে।

এ জাতীয় আরো সংবাদ

সয়াবিনের দাম লিটারে ১৫ টাকা বাড়ানোর প্রস্তাব

নূর নিউজ

মহানবী ও আম্মাজান আয়েশাকে নিয়ে বক্তব্যের প্রতিবাদে শুক্রবার সারাদেশে বিক্ষোভ

নূর নিউজ

এবার তৃণমূলের কোন্দল মেটাতে নেতাদের ডাকা হচ্ছে ঢাকায়

নূর নিউজ