একটা সুষ্ঠু নির্বাচন দেখাতে হবে, তারা সেই চেষ্টা করেছে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, গাজীপুরের নির্বাচন নিয়ে অনেক কথা বলা যাবে। একটা সুষ্ঠু নির্বাচন দেখাতে হবে, তারা সেটাই চেষ্টা করেছে। ওই চেষ্টার ফলাফল আমরা দেখে ফেলেছি। তার মাধ্যমে কী উঠে এসেছে আমরা দেখেছি সবাই। এটাই হচ্ছে বাংলাদেশের আসল চিত্র।

শুক্রবার (২৬ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

আমীর খসরু আরও বলেন, জনগণের ভোটাধিকার নিশ্চিত করার জন্য আজ রাজনীতিবিদ, সাংবাদিক, পেশাজীবীসহ জনগণকে সাথে নিয়ে আমরা আন্দোলন করছি। এই ভোটাধিকার নিশ্চিত না করতে পারলে সাংবাদিকদের যে সাংবাদিকতার পরিবেশ… তাদের যে মানদণ্ডে পৌঁছানোর ইচ্ছা… যদি দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনা না যায়, মানবাধিকার ফিরিয়ে আনা না যায় তাহলে গণতন্ত্র ফিরে আসবে না।

সাবেক এই মন্ত্রী বলেন, ডিজিটাল সিকিউরিটি এ্যাক্টের পরে এখন আরেকটা আসছে ‘অত্যাবশ্যকীয় পরিষেবা এ্যাক্ট’। আরও আইন আসবে, আরও নিপীড়ন-নির্যাতনের কার্যক্রম অব্যাহত থাকবে। বাংলাদেশে যদি আমরা গণতন্ত্র ফিরিয়ে আনতে না পারি, ভোটাধিকারের মাধ্যমে নির্বাচিত সরকার ও সংসদ যদি প্রতিষ্ঠা করতে না পারি তাহলে আগামী দিনে জনগণের কাছে জবাবদিহিমূলক কোনো সরকার আপনারা পাবেন না। সেজন্য নিশ্চিতভাবে সকলকে এগিয়ে আসতে হবে।

আগামী নির্বাচন অবশ্যই নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে বলে উল্লেখ করে খসরু বলেন, এর কোনও বিকল্প নেই।

এ জাতীয় আরো সংবাদ

প্রান্তিক মানুষের জন্য কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

নূর নিউজ

শামীম ওসমানের অনুরোধ রক্ষার্থে নির্বাচন করবে না হাতপাখা

নূর নিউজ

সারাদেশের থানায় থানায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

নূর নিউজ