একসঙ্গে ১০ হাজার মুসল্লি নামাজ পড়তে পারবেন সিরাজগঞ্জের নবনির্মিত এই মসজিদে

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার মুকুন্দগাতীঁ গ্রামে আল-আমান বাহেলা খাতুন জামে মসজিদ উদ্বোধন করা হয়েছে। প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে নির্মিত দৃষ্টিনন্দন মসজিদটি শুক্রবার (২ এপ্রিল) প্রায় ১০ হাজার মুসল্লির জুমার নামাজ আদায়ের মধ্যে দিয়ে স্থানীয় এমপি আব্দুল মমিন মন্ডল উদ্বোধন করেন।

ঢাকা সার্কিট হাউজ জামে মসজিদের খতিব ড. আরিফ উদ্দিন মারুফের ইমামতিতে এ জুমার নামাজ আদায় করা হয়। এর আগে প্রায় ঘণ্টাব্যাপী কোরআন হাদীস থেকে আলোচনা করেন দেশ বরেণ্য ওলামায়ে কেরামগন। নামাজ শেষে মসজিদটির প্রতিষ্ঠাতা প্রয়াত মোহাম্মদ আলী সরকারের আত্মার শান্তি কামনা করে এবং বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।

সিরাজগঞ্জ শহর থেকে ২০ কিলোমিটার দূরে বেলকুচি পৌর এলাকার মুকন্দগাঁতী মহল্লায় সিরাজগঞ্জ-এনায়েতপুর সড়কের পশ্চিম পাশেই আড়াই বিঘা জমির উপর নির্মিত হয়েছে আল-আমান বাহেলা খাতুন জামে মসজিদটি। ২০১৬ সালের সেপ্টেম্বরে এই মসজিদ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ আলী সরকার। গত বছরের আগষ্ট মাসে তাঁর মৃত্যু হয়। পরে তার ছেলে আমানউল্লাহ সরকার মসজিদটির কাজ এগিয়ে নেন। সাড়ে চার বছর ধরে প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ মসজিদটির নির্মাণশৈলী ইতিমধ্যে মানুষের দৃষ্টি কেড়েছে।

এ জাতীয় আরো সংবাদ

কারাবন্দি আলেমদের মুক্তি দিন, না হয় ক্ষমতা উল্টে যাবে: হেফাজত

নূর নিউজ

আজ থেকে শুরু বেফাকের পরীক্ষা ; অংশ নিচ্ছে ২ লাখ ৮ হাজার ৯৯৩ শিক্ষার্থী

আলাউদ্দিন

তিন দিনে ৫৯ মণ ইলিশ শিকার, ১৩ লাখে বিক্রি

নূর নিউজ