কওমি মাদ্রাসাসহ সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি

কওমি মাদ্রাসাসহ সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি করেছে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ। মঙ্গলবার (১৫ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবির কথা জানায় সংগঠনটি। এছাড়া ৫৬০টি মডেল মসজিদে দক্ষ জনবল নিয়োগেরও দাবি করা হয়।

তাদের দাবি, মডেল মসজিদের জনবল নিয়োগে, ওলামা মাশায়েখদের সমন্বয়ে নিয়োগ বোর্ড গঠন করতে হবে। মডেল মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের বেতন বাড়ানোর তাগিদ দিয়ে, এসব মসজিদ রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার না করতে সরকারের কাছে দাবি জানানো হয়।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও এতিমখানা খোলা রাখায় সরকারকে ধন্যবাদ জানিয়ে, কওমি মাদ্রাসাসহ সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানানো হয়। লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি মাওলানা নুরুল হুদা ফয়েজী বলেন, সরকার এতিমখানা চালু রাখার নির্দেশনা জারি করেছে। এটা ইতিবাচক। এই নির্দেশনার আওতায় সকল কওমি মাদ্রাসাও অন্তর্ভুক্ত হওয়া উচিত। কারণ প্রতিটি কওমি মাদ্রাসায় এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের ব্যবস্থা আছে। তা সত্ত্বেও কওমি মাদ্রাসা বন্ধ করে হাজার হাজার এতিম ও অসহায় শিক্ষার্থীকে খাদ্যঝুঁকির মধ্যে ফেলা হয়েছে। এটা সামাজিক অস্থিরতাও তৈরি করছে।

এ জাতীয় আরো সংবাদ

সিলেবাস থেকে বিবর্তনবাদ বাদ দিন : জমিয়ত

নূর নিউজ

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় হবে, আশা পররাষ্ট্রমন্ত্রীর

নূর নিউজ

শুক্রবার হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নূর নিউজ