শতবর্ষী আলেম মাওলানা মোস্তাক আহমদের ইন্তেকাল

হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর:
শায়খুল হাদিস আল্লামা যাকারিয়া রহ.-এর সরাসরি ছাত্র, কক্সবাজার অঞ্চলের শতবর্ষী প্রবীণ আলেমেদ্বীন মাওলানা মোস্তাক আহমদ উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের নিজ বাড়িতে আজ বৃহস্পতিবার (১৩ জানুয়ারী) সকাল ৮ টায় ইন্তেকাল করেন-ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আজ বাদ আছর হলদিয়া পালং ইউনিয়নের পদ্মপুকুর জামে মসজিদ সংলগ্ন মাঠে মরহুমের নামাযে অনুষ্ঠিত হয়।
মাওলানা মোস্তাক আহমদ রহ. আল্লামা শাহ আহমদ শফী রহ. -এর সমসাময়িক সহপাঠী। তিনি ভারতের বিখ্যাত সাহারানপুর মাজহারুল উলুম মাদ্রাসা থেকে দাওরায়ে হাদীস পাশ করেন।

দীর্ঘ কর্মজীবনে বর্ষীয়ান এ আলেমেদ্বীন উখিয়া মরিচ্যা বাজার কেন্দ্রীয় জামে মসজিদে দীর্ঘ সময় ইমাম ও খতীব হিসেবে খেদমত আঞ্জাম দেন। এছাড়াও তিনি বিভিন্ন মসজিদ-মাদ্রাসা প্রতিষ্ঠা ও পরিচালনা করে আসছিলেন।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ও বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদ, রামু লেখক ফোরামসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ প্রবীণ এ আলেমেদ্বীনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেন। নেতৃবৃন্দ মহান আল্লাহর দরবারে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এ জাতীয় আরো সংবাদ

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

আনসারুল হক

সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরুর ইন্তেকাল

আনসারুল হক

জলবায়ু পরিবর্তন ঠেকাতে সমাধান খোঁজার তাগিদ প্রধানমন্ত্রীর

আনসারুল হক