করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় নোয়াখালীতে লকডাউন ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় তা নিয়ন্ত্রণে রাখতে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ৬টি ইউনিয়নে ৭ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামীকাল শনিবার থেকে পরবর্তী এক সপ্তাহ এই লকডাউন কার্যকর থাকবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় আজ শুক্রবার বিকেলে এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে জেলা প্রশাসক (ডিসি) তা সাংবাদিকদের জানান। সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল ৫ জুন (শনিবার) সকাল ৬টা থেকে ১১ জুন (শুক্রবার) রাত ১২টা পর্যন্ত এক সপ্তাহের এ লকডাউন কার্যকর হবে।

পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন। এ ছাড়া অন্যদের মধ্যে নোয়াখালীর সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, পুলিশ সুপার মো. আলমগীর হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জিহান প্রমুখ উপস্থিত ছিলেন।

সভা শেষে জেলা প্রশাসক খোরশেদ আলম খান সাংবাদিকদের বলেন, সভায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যরা জেলাবাসীকে সুরক্ষা দেওয়ার স্বার্থে সর্বসম্মতিক্রমে নোয়াখালী পৌরসভা এবং সদর উপজেলার বিনোদপুর, অশ্বদিয়া, নোয়ান্নই, কাদিরহানিফ, নেওয়াজপুর ও নোয়াখালী ইউনিয়নে ৭ দিনের লকডাউন ঘোষণার ব্যাপারে মত দিয়েছেন।

তিনি আরো বলেন, লকডাউন চলাকালে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলায় দূরপাল্লার পরিবহন বন্ধ থাকবে। দুই জন করে সিএনজিচালিত অটোরিকশায় যাতায়াত করা যাবে। তবে জরুরি সেবা তথা পানি, গ্যাস, বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, চিকিৎসা সেবা, ইন্টারনেট এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী পরিবহনের কাজে নিয়োজিত যানবাহন এর আওতামুক্ত থাকবে।

এ জাতীয় আরো সংবাদ

পর্দা ও দাড়ি-টুপি নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্যের জন্য মেননকে ক্ষমা চাইতে হবে : হেফাজত

নূর নিউজ

সৌদি আরবে হজ পালনে গিয়ে আরও ৩ বাংলাদেশির মৃত্যু

নূর নিউজ

রমজানে এক কোটি পরিবার পাবে টিসিবির পণ্য

নূর নিউজ