করোনা: ২৪ ঘন্টায় রেকর্ড ৭৪ জনের মৃত্যু

নূর নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৯ হাজার ৫২১ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৮৫৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৬৬ হাজার ১৩২ জনে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রীনা ফ্লোরা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৯১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৬৫ হাজার ৩০ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২৪৩টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১২১টি, জিন এক্সপার্ট ৩৪টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৮৮টি। এসব ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৩ হাজার ৩২৮টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩ হাজার ১৯৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৯ লাখ ১৫ হাজার ৭৫৮টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২০ দশমিক ৬৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৮২ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত ৭৪ জনের মধ্যে ৪৮ জন পুরুষ ও ২৬ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে ৪৩ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, খুলনা বিভাগে সাতজন, বরিশাল বিভাগে চারজন, রাজশাহী বিভাগে তিনজন ও সিলেট বিভাগে দু’জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৭০ জন ও বাড়িতে চারজন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ৪৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮১৪ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৫১ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ১ লাখ ৯ হাজার ২০১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯৪ হাজার ৭৩৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৪ হাজার ৪৬৬ জন।

এ জাতীয় আরো সংবাদ

ডিজিটাল নিরাপত্তা আইন সরকার অস্ত্র হিসেবে ব্যবহার করছে: নূর

আলাউদ্দিন

সিলেবাস কমানোর দাবিতে সড়ক অবরোধ করলো এসএসসি পরীক্ষার্থীরা

আলাউদ্দিন

দেশ ইসলাম ও মাদরাসা বিরোধী যেকোন ষড়যন্ত্র প্রতিহত করতে হবে: মাওলানা আজিজী

আলাউদ্দিন