কাতারের জাতীয় ক্রীড়া দিবসে আল নূর কালচারাল সেন্টারের আহবান

নূর নিউজ: আজ ৯ ফেব্রুয়ারি ২০২১। কাতারের জাতীয় ক্রীড়া দিবস। স্বাস্থ্য সুরক্ষায় খেলাধুলা ও শরীরচর্চার গুরুত্ব বিষয়ে গণসচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে প্রতি বছর ফেব্রুয়ারি মাসের ২য় মঙ্গলবার এই দিবস পালন করা হয়। এ উপলক্ষ্যে কাতার আল নূর কালচারাল সেন্টারের পক্ষ থেকে বিশেষ প্রচারপত্রে প্রবাসীদের প্রতি খেলাধুলা ও শরীরচর্চায় যত্নবান হওয়ার আহবান জানানো হয়েছে।

আল নূর সেন্টারের গণসংযোগ বিভাগের পরিচালক প্রকৌশলী আলিমুদ্দিন, সহযোগী পরিচালক প্রকৌশলী মনিরুল হক ও সহকারী পরিচালক নূরুর রহমান স্বাক্ষরিত উক্ত প্রচারপত্রে বলা হয়, স্বাস্থ্য আল্লাহর নেয়ামত। আরবী প্রবাদ মতে,’সুস্বাস্থ্য একটি রাজমুকুট। এটা সুস্থ লোকদের শরীরে শোভা পায়। তবে শুধু অসুস্থরাই তা দেখতে পায়।’

কাতারের জাতীয় ক্রীড়া দিবস

ইসলামের দৃষ্টিতে খেলাধুলা প্রসঙ্গ বলা হয়,শরীরচর্চার উদ্দেশ্যে খেলাধুলার আয়োজন ও অংশগ্রহণ মহানবী (সা.)-এর সুন্নাহ্। সাঁতার, অশ্বারোহন ও তীর নিক্ষেপণের ব্যাপারে রয়েছে রাসূলের নিদের্শনা। স্বপরিবারে লাঠিখেলা উপভোগ করে রাসূল (সা.) আমাদের খেলাধুলার প্রতি উৎসাহ দিয়ে গেছেন। প্রচারপত্রে শরিয়া সম্মত ক্রীড়া আয়োজনের জন্য বাংলাদেশের ইসলামী প্রতিষ্ঠানগুলোর দৃষ্টি আকর্ষন করা হয়। একই সাথে খেলাধুলা ও শরীরচর্চায় কাতার সরকারের নানাবিধ আয়োজনের সাথে সম্পৃক্ত থেকে নাগরিক দায়িত্ব পালনের জন্য প্রবাসীদের প্রতি আহবান জানানো হয়। সবশেষে দেহের সুস্থতার জন্য শরীরচর্চার পাশাপাশি মনের বিশুদ্ধতার লক্ষ্যে আধ্যাত্মিক সাধনা অব্যাহত রাখার পরামর্শ দেয়া হয়।

এ জাতীয় আরো সংবাদ

১৬ জানুয়ারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে লিগ্যাল নোটিশ

আলাউদ্দিন

কাতারে জিয়া সাংস্কৃতিক সংগঠন (জিসাস)-এর অভিষেক সম্পন্ন

আনসারুল হক

স্কুলশিক্ষার্থীদের করোনা টিকার বিষয়ে সিদ্ধান্ত শীগ্রই

নূর নিউজ