কাতারে আল নূর কালচারাল সেন্টারের ব্যবস্থাপনায় দাওয়াহ মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, নূর নিউজ

কাতারে আল নূর কালচারাল সেন্টারের ব্যবস্থাপনায় দাওয়াহ মাহফিল সম্পন্ন হয়েছে। গত ১৮ জানুয়ারি (বৃহস্পতিবার) দোহা জাদিদ ইবনে হাজম জামে মসজিদে বাদ এশা অনুষ্ঠিত এ দাওয়া মাহফিলে সভাপতিত্ব করেন আল নূর কালচারাল সেন্টার কাতারের গবেষণা ও প্রকাশনা সম্পাদক অধ্যাপক আমিনুল হক।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাতার ধর্ম মন্ত্রণালয়ের ইমাম, খতিব ও ওয়ায়েজ হাফেজ মাওলানা ইউসুফ নূর। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আল নূর কালচারাল সেন্টারের নির্বাহী সদস্য হাফেজ মুস্তাফিজুর রহমান, মাওলানা কারী ইব্রাহিম, গিয়াস উদ্দিন আকন্দ, সেলিম হোসাইন ও দাবির আকন্দ প্রমূখ।

প্রধান অতিথি তার বক্তব্যে কুরআন হাদিসের উদ্ধৃতি দিয়ে বলেন, সুস্থ ও সুষ্ঠু সমাজ গড়ার প্রথম ও প্রধান প্রয়াস হলো, সৎ কাজের আদেশ ও অসৎ কাজের নিষেধ। কুরআন ও সুন্নাহর নির্দেশনাও তাই। দাওয়াহ কার্যক্রমের বিস্তার ঘটলে, সমাজের কাঙ্ক্ষিত সংস্কার সম্ভব। মুসলমানদের সমাজে ইমান, তাওহীদ, রিসালাত ও আমলের পরিবেশ বিরাজমান থাকবে যদি দাওয়াতের কাজ নিয়মিত করা হয়। দাওয়াতি কার্যক্রম সকলের জন্য আল্লাহ ফরজ করেছেন। আলেম ও জেনারেল শিক্ষিত এবং উচ্চ শিক্ষিত-স্বল্প শিক্ষিত সকল শ্রেণীর মুসলমানদের জন্য এই কাজ আবশ্যক।

উপস্থিতির একাংশ

একটি সুন্দর সমাজ গড়ার লক্ষ্যে আল নূর কালচারাল সেন্টার কুরআন ও সুন্নাহর আলোকে দাওয়াহ ইলাল্লাহ এর কাজ করে যাচ্ছে। যার কারণে বাংলাদেশ কমিউনিটিতে কাতার ধর্ম মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় সুন্দরভাবে ব্যাপক ইসলামী কার্যক্রম চলছে। ওয়াজ, মাহফিল আয়োজন, কুরআন শিক্ষার প্রসার, জুমার খুতবা অনুবাদ, ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং বিভিন্ন বইপুস্তক বিতরণ কার্যক্রমে কাতার সরকারের সঙ্গে সক্রিয়ভাবে কাজ করে চলেছে আল নূর কালচারাল সেন্টার।

এসময় তিনি সকলকে আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে পরকালের পাথেয় হিসেবে দাওয়াতি কাজে সক্রিয় হওয়ার আহ্বান জানান।

তিনি আরও বলেন, আমরা দাওয়াতি যত বেশি করবো, আমাদের কমিউনিটি থেকে অনাচার ও পাপাচার মিটে যাবে‌। মুমিন হিসেবে আমরা আল্লাহর কাছে সম্মানিত হবো এবং সুশৃঙ্খল কমিউনিটি হিসেবে কাতার সরকার ও কাতারের জনগণের কাছে আমাদের সুনাম ছড়িয়ে পড়বে।

এসময় উপস্থিত প্রবাসীরা অতীতের মতো আগামীতেও দাওয়াতি কাজের সঙ্গে থাকার দৃঢ় সংকল্প ব্যক্ত করেন। পরে দোয়া ও আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

এ জাতীয় আরো সংবাদ

মসজিদের ইমামসহ নিউইয়র্কের ‘ওজন পার্ক’ এলাকায় এ পর্যন্ত ৮ বাংলাদেশি খুন

নূর নিউজ

অবশেষে মধ্যপ্রাচ্যগামী বিমান বাংলাদেশের ভাড়া কমল

নূর নিউজ

হজ্বে যাওয়ার পূর্বে যা নিতে ভুলবেন না

নূর নিউজ