কাতারে প্রবাসীদের স্বস্তির ঈদ উদযাপন

কাতার প্রতিনিধি: ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উপসাগরীয় অঞ্চল কাতারে যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। বিভিন্ন দেশের নাগরিকদের পাশাপাশি কাতারে বসবাসরত বাংলাদেশি মুসলিম নাগরিকগণ এবারের ঈদুল ফিতর উদযাপন করেছেন।

কাতার ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ১ হাজার ২৮টি মসজিদ ও ঈদগাহ মাঠে পবিত্র ঈদের জামাত অনুষ্ঠিত হয়। গত বৃহস্পতিবার ভোর ৫টা ৫মিনিটে বিভিন্ন দেশের মুসলমানদের সঙ্গে হাজার হাজার বাংলাদেশি প্রবাসীরাও ঈদের নামাজে অংশগ্রহণ করেন।

মহামারি করোনা পরিস্থিতির কারণে বিশেষ করে ঈদের নামাজে অংশগ্রহণের সময় প্রত্যেক ব্যাক্তিকে মাস্ক ব্যবহার, জায়নামাজ, মোবাইলে এহতেরাজ অ্যাপ চালু ও সামাজিক দূরত্বের বিধিনিষেধ পালন করা ছিল বাধ্যতামূলক।

প্রবাসী বাংলাদেশিদের প্রাণকেন্দ্র রাজধানী দোহা’র নাজমায় ঈদুল ফিতরের নামাজে অংশগ্রহণ করতে এসে চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার আহসান উল্লাহ সজীব (২৮) বলেন, পুরো রমজান মাস জুড়ে একটি উৎসবের নগরী ছিলো দোহা, এবারের ঈদের নামাজে অংশ নিতে পেরে তা আরও কয়েকগুণ বৃদ্ধি পেলো। কোভিড-১৯ সংকটে গত বছরের ঈদুল ফিতরের নামাজ আদায় করা নিষেধ ছিল, এ ছাড়া ঈদুল আযহার নামাজ খুবই সীমিত আঙ্গিকে অনুষ্ঠিত হয়েছে। এবারের ঈদুল ফিতরের নামাজে করোনা স্বাস্থ্যবিধি মেনে সবাই নামাজ আদায় করেছে এবং হাজারো প্রবাসীদের সাথে ঈদের নামাজ আদায় করতে পেরে বেশ আনন্দিত হয়েছি।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন, এনডিসি প্রবাসী বাংলাদেশিদের মধ্যে সামাজিক অনলাইনের বিভিন্ন মাধ্যমে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। এ ছাড়া বাংলাদেশ দূতাবাসের অফিসিয়াল ফেইসবুক পেইজ থেকে সকলের জ্ঞাতার্থে ঈদ শুভেচ্ছা জানানো হয়।

পুরো কাতার জুড়ে বিভিন্ন মসজিদে ও ঈদগাঁ কেন্দ্রে ঈদুল ফিতরের নামাজ শেষে দেশ, জাতির কল্যাণ ও করোনা মহামারি পরিস্থিতি স্বাভাবিক হতে বিশেষ দোয়া করা হয়।

এ জাতীয় আরো সংবাদ

প্রবাস ফেরত সোহেলের ‘মাল্টা তরমুজে’ আশার আলো

নূর নিউজ

মক্কায় ইসরাইলি সাংবাদিক প্রবেশে সাহায্য করা গাড়ি চালককে গ্রেপ্তার

নূর নিউজ

হঠাৎ তুরস্ক সফরে যাচ্ছেন ইসরাইলের প্রেসিডেন্ট

নূর নিউজ