কাতারে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

কাতারস্থ বাংলাদেশ দূতাবাসের আয়োজনে দূতাবাস প্রাঙ্গণে যথাযোগ্য মর্যাদায় ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস’ উদযাপন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা, শিশু কিশোরসহ বাংলাদেশের কমিউনিটির উল্লেখযোগ্য সংখ্যক সদস্য এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণ করে। রাষ্ট্রদূত জনাব মোঃ নজরুল ইসলাম কর্তৃক দূতাবাসে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের কর্মসূচির সূচনা করা হয়। অতঃপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে সম্মান জানানো হয়।

পবিত্র কোরআন তেলাওয়াতের পর পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে নিহত শহিদদের বিদেহী আত্মার মাগফেরাত, দেশ ও জাতির সার্বিক উন্নতি ও মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে প্রেরিত মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্র মন্ত্রী’র বাণী পাঠ সহ প্রামান্য চিত্র প্রদশিত হয়। দিবসটির তাৎপর্যের উপর বিশেষ আলোচনায় অংশগ্রহণ কালে কমিউনিটির নেতৃবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ও মহান আত্মত্যাগের বিষয়টি গভীর শ্রদ্ধা সাথে স্মরণ করেন। তাঁরা জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যহত রাখতে সকলে এক্যবদ্ধ হয়ে কাজ করার প্রতিজ্ঞা করেন।


দিবসটি উপলক্ষে সকালে কাতারস্থ বাংলাদেশ এম.এইচ.এম. স্কুল ও কলেজে বিশেষ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন রাষ্ট্রদূত।

এ জাতীয় আরো সংবাদ

আটকে পড়া প্রবাসীদের ইকামা ও ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি

আনসারুল হক

কাতারে বিশেষ সম্মাননা পেল বাংলাদেশ দূতাবাস

আলাউদ্দিন

ইউক্রেনের প্রবাসী বাংলাদেশীরা কোথায়?

নূর নিউজ