কাতারে বাংলাদেশি রাষ্ট্রদূতের সাথে আল নূর সেন্টার দায়িত্বশীলদের সৌজন্য সাক্ষাত

নূর নিউজ: কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জসিমুদ্দিন বলেছেন, দু’শ বছরের বৃটিশ শাসন ও ২৩ বছরের পাকিস্তানি শাসন আমাদের অর্থনৈতিক কাঠামো ধ্বংস করে গেলেও আমাদের সংস্কৃতিক স্বাতন্ত্রতা ক্ষুন্ন করতে পারে নি। তাই অনেক বিশ্বনেতার আশঙ্কা ও হতাশাকে মিথ্যা প্রমাণিত করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

গত ১৮ মার্চ কাতারে বাংলাদেশ দূতাবাসে আল নূর কালচারাল সেন্টারের দায়িত্বশীলদের সাথে এক সৌজন্য সাক্ষাতে মাননীয় রাষ্ট্রদূত উপরোক্ত কথাগুলো বলেন। আল নূর সেন্টারের মহাপরিচালক প্রকৌশলী শোয়েব কাসেম ও নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূরের নেতৃত্বে এই প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে ছিলেন উপদেষ্টা এস এম শামিম ও মুহাম্মদ বাকের, সংস্কৃতিক পরিচালক খন্দকার আবু রাইহান, গণসংযোগ বিভাগের পরিচালক প্রকৌশলী আলিমুদ্দিন, নির্বাহী সদস্য সাংবাদিক আমিন বেপারী, গবেষণা ও প্রকাশনা বিভাগের সহকারী পরিচালক মাওলানা আবু তালেব, সমাজকল্যাণ বিভাগের পরিচালক পেয়ার মুহাম্মদ, সহকারী পরিচালক মাওলানা গোলাম রব্বানী, নির্বাহী সদস্য মাওলানা তাওহীদুল ইসলাম।

আন্তরিক পরিবেশে অনুষ্ঠিত এই সাক্ষাতে মাননীয় রাষ্ট্রদূত মনযোগ সহকারে আল নূর সেন্টারের শিক্ষা সংস্কৃতি ও সামাজিক তৎপরতার বিবরণ শুনে বলেন, আরবী ভাষায় বাংলা সাহিত্য অনুবাদ আল নূর সেন্টারের এক সময়োপযোগী উদ্যোগ। এর মাধ্যমে আরব বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে এতে কোন সন্দেহ নেই। কমিউনিটির উন্নয়নে যে কোন গঠনমূলক প্রয়াসে বাংলাদেশ দূতাবাস পাশে থাকবে ইনশাআল্লাহ।

এ জাতীয় আরো সংবাদ

আরব সাগর তীরে সিলেট বিভাগ জাতীয়তাবাদী পরিবারের ঈদ পুনর্মিলনী

আনসারুল হক

লন্ডনে মুফতি আব্দুস সালাম চাটগামীর স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল

নূর নিউজ

মালদ্বীপের কারাগারে প্রবাসী শ্রমিকদের বস্ত্র ও চিকিৎসাসেবা দিলো বাংলাদেশ দূতাবাস

নূর নিউজ