কাতারে ‘বাংলাদেশে ইসলাম আগমনের ইতিহাস’- শীর্ষক গ্রন্থের প্রকাশনা উৎসব

কাতার প্রতিনিধি

কাতারের রাজধানী দোহার আফগান ইউনিয়ন রেস্টুরেন্টের হল রুমে ২৬ মে ‘বাংলাদেশে ইসলাম আগমনের ইতিহাস’- শীর্ষক গবেষণামূলক আরবি গ্রন্থের প্রকাশ উৎসব করেছে আলনূর কালচারাল সেন্টারের গবেষণা ও প্রকাশনা বিভাগ।

সংগঠনটির মহাপরিচালক শোয়াইব কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রকাশনা উৎসবে প্রধান অতিথি ছিলেন বইটির লেখক কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যায়ের দাওয়াহ ও ইসলামিক স্টাটিজ বিভাগের অধ্যাপক ড. আবদুর রহমান আনওয়ারী। বিশেষ অতিথি ছিলেন কাতার বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. আনোয়ারুল হাসান।

অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেন অর্থ সম্পাদক সালেহ মোহাম্মদ নূরুন্নবী মৃধা ও সাফওয়ান ইউসুফ নূর।

হাফেজ ওসামা ওবায়দুল্লাহর পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।

গবেষণা বিভাগের সহকারী পরিচালক মো. আবু তালেব ও সদস্য তাফসির উদ্দিনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিভাগের পরিচালক আমিনুল হক। বক্তব্য রাখেন নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর, সংস্কৃতি বিভাগে পরিচালক আবু রায়হান খন্দকার, পৃষ্ঠপোষক শাহজাহান সাজু, বাংলাদেশ কমিউনিটির উপদেষ্টা শফিকুল কাদের, সম্পাদক মণ্ডলীর সদস্য নূর মোহাম্মদ নূর, ব্যবসায়ী কাজী শামীম আহসান ও মাওলানা আবদুল হালিম।

প্রধান অতিথি গবেষণামূলক এ গ্রন্থটি বাংলাদেশ কমিউনিটির সদস্যবৃন্দ ও আলেমদের মধ্যে নিজহাতে বিতরণ করেন।

সবশেষে দেশ ও মুসলিম উম্মার কল্যাণের জন্য দোয়া পরিচালনা করেন মুফতি ফরিদ আহমদ।

বক্তারা আরবদের মাঝে ‘বাংলাদেশে ইসলাম আগমনের ইতিহাস’ নামের গ্রন্থটি পৌঁছে দেয়ার জন্য আল নূর সেন্টারের কর্মকর্তা ও মেহমান লেখককে ধন্যবাদ জানান। বাংলায় গ্রন্থটি লেখা ও প্রকাশ করার জন্য তারা আল নূর সেন্টার ও লেখককে অনুরোধ জানালে আল নূর কর্তৃপক্ষ এ ব্যাপারে সবাইকে আস্বস্থ করেন।

এ জাতীয় আরো সংবাদ

কাতারে প্রয়াত শফিউল বারী বাবু স্মরণে আলােচনা সভা ও দোয়া মাহফিল

আনসারুল হক

পূর্বসূরীদের কবর জিয়ারত করলেন হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব

নূর নিউজ

হোয়াইট হাউজের সামনে সুরক্ষার দাবিতে সংখ্যালঘুদের ৩২টি সংগঠনের বিক্ষোভ

নূর নিউজ