কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে এবার উইসকনসিনে বিক্ষোভ

আবারও কৃষ্ণাঙ্গ হত্যা। আবারও বিক্ষোভ যুক্তরাষ্ট্রে। এবারের ঘটনা দেশটির উইসকনসিন অঙ্গরাজ্যে। অঙ্গরাজ্যটির কেনোশা এলাকায় স্থানীয় সময় গতকাল রোববার রাতে গাড়িতে ওঠার সময় পেছন থেকে গুলি করে এক কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে হত্যা করা হয়। পুলিশের গুলিতে আরও এক কৃষ্ণাঙ্গ ব্যক্তির নিহত হওয়ার এ ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ার কয়েক ঘণ্টার মধ্যেই বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে উইসকনসিন।
মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়, পুলিশের গুলিতে নিহত ব্যক্তির নাম জ্যাকব ব্ল্যাক। ২৯ বছর বয়সী এই কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে পুলিশ পেছন থেকে একাধিকবার গুলি করে। গুরুতর আহত অবস্থায় পরে তাঁকে পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয় বলে স্থানীয় পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এ ঘটনার ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয়ে ওঠে উইসকনসিন। বিক্ষোভকারীরা অঙ্গরাজ্যটির কেনোশা এলাকার পুলিশ স্টেশনের জানালা ভাঙচুর করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। শহরের আরেকটি স্থানে গাড়িতে আগুন দিতেও দেখা গেছে বিক্ষোভকারীদের।
সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট করা আরেক ভিডিও ফুটেজে দেখা যায়, বিক্ষোভকারীদের একটি অংশ পুলিশ সদস্যদের দিকে লক্ষ্য করে ককটেল ছুড়ে মারছেন। এ সময় একজন পুলিশ কর্মকর্তা আহত হন।

এ জাতীয় আরো সংবাদ

মুসলিম শাসিত যুক্তরাষ্ট্রের প্রথম শহর মিশিগানের হ্যামট্রামক

নূর নিউজ

বন্দিদের মুক্তি দিয়ে মিয়ানমারের সেনাবাহিনীকে ক্ষমতা ছাড়ার আহ্বান বাইডেনের

আলাউদ্দিন

টেস্ট কিট ক্রয় দ্বিগুণ করার ঘোষণা প্রেসিডেন্ট বাইডেনের

নূর নিউজ