কোরবানির বর্জ্য পরিবেশসম্মতভাবে অপসারণের আহ্বান

নূর নিউজ: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে পশু কোরবানি ও কোরবানিকৃত পশুর উচ্ছিষ্টাংশ সুষ্ঠুভাবে অপসারণের মাধ্যমে পরিবেশ দূষণ রোধ করার জন্য সবার প্রতি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

এ বিষয়ে আজ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত এক ভার্চুয়াল আন্তমন্ত্রণালয় সভায় এ অনুরোধ জানানো হয়।

সভায় কোরবানির পশুর উচ্ছিষ্টাংশ সুষ্ঠুভাবে অপসারণে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে চার লাখ কপি প্রচারপত্র সারা দেশে বিতরণের সিদ্ধান্ত হয়। এ ছাড়া পরিবেশ অধিদপ্তর ফেসবুক বুস্টিং ও মোবাইল মেসেজের মাধ্যমে এ সংক্রান্ত বার্তা জনগণের কাছে পৌঁছানোর ব্যবস্থা গ্রহণ করবে।

ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে সারা দেশের মসজিদে সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ ও মসজিদের ঈমামদেরকে পরিবেশ পরিচ্ছন্ন রাখতে করণীয় সম্পর্কে জুম্মার নামাজে বক্তব্য রাখার আহবান জানান হয়। একইভাবে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের পাশাপাশি সব বেসরকারি চ্যানেলে এ বিষয়ে তথ্যসম্বলিত বার্তা ও স্পেশাল বুলেটিন প্রচারের ব্যবস্থা গ্রহণ করার জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

সভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মো. মিজানুল হক চৌধুরী, অতিরিক্ত সচিব মো. মনিরুজ্জামান, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মো. আশরাফ উদ্দিন প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ

গুলশান কার্যালয়ে হঠাৎ অসুস্থ মির্জা ফখরুল, নেওয়া হলো হাসপাতালে

নূর নিউজ

সুইডেনে কোরআন পোড়ানো হয়নি, মুসলমানদের হৃদয় পোড়ানো হয়েছে

নূর নিউজ

ঢাকায় যেসব স্থানে বসবে কুরবানীর পশুর হাট

নূর নিউজ