ক‌ওমি মাদ্রাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন ও আলেমদের মুক্তি দিন: জমিয়তে উলামায়ে ইসলাম

নূর নিউজ: ক‌ওমি মাদ্রাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার এবং নিরপরাধ ও আলেমদের মুক্তি দাবি জানিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।সোমবার (২১ জুন) জমিয়তে উলামায়ে বাংলাদেশের মজলিসে খাসের গুরুত্বপূর্ণ বৈঠক এই দাবি জানানো হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি শায়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরীর সভাপতিত্বে ও মহাসচিব শায়খুল হাদিস মাওলানা ড.গোলাম মহিউদ্দিন ইকরামের পরিচালনায় রাজধানীর পল্টনস্থ দলীয় কার্যালয় বিকেলে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

আরো উপস্থিত ছিলেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নির্বাহী সভাপতি মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদী, সিনিয়র সহ-সভাপতি মাওলানা শেখ মুজিবুর রহমান, সহ-সভাপতি মাওলানা শহিদুল ইসলাম আনসারী, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করিম প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, করোনা মহামারী আল্লাহর পক্ষ থেকে এক বিশেষ পরীক্ষা।এই পরীক্ষা থেকে উত্তীর্ণ হতে হলে আমাদের সবাইকে ত‌ওবা করে আল্লাহমুখি হতে হবে। এ দেশের কওমি মাদ্রাসায় কুরআন-হাদিসের শিক্ষা দেওয়া হয়। পাশাপাশি নিয়মিত কুরআনুল কারিমের তেলাওয়াত হয়।

তারা বলেন, কুরআন তেলাওয়াতের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা যায়। অতীত অভিজ্ঞতায় যখনই কওমি মাদ্রাসা খুলে দেওয়া হয়েছিল তখনই করোনা মহামারী কমতে শুরু করেছিল। সকলের স্বার্থে কওমি মাদ্রাসাগুলো খুলে দেওয়ার ব্যবস্থা করুন।

নেতৃবৃন্দ আরো বলেন, স্কুল কলেজ বন্ধ থাকার কারণে কোমলমতি শিক্ষার্থীরা পাবজিসহ বিভিন্ন গেমসে আসক্ত হয়ে পড়ছে। এ থেকে পরিত্রাণের উপায় হচ্ছে স্কুল, কলেজ ও ইউনিভার্সিটি খুলে দেওয়া।

নেতৃবৃন্দ ক‌ওমি মাদ্রাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য এবং নিরপরাধ আলেমদের মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

 

এ জাতীয় আরো সংবাদ

আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়তের নরসিংদী জেলা কমিটি গঠন

নূর নিউজ

নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছে ইসলামী ঐক্যজোট

নূর নিউজ

প্রথমবারের মতো পণ্য নিয়ে ঢাকা ছাড়ল লাগেজ ভ্যান

নূর নিউজ