গুঁড়িয়ে দেওয়া হলো ট্রাম্প প্লাজা

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামে প্রতিষ্ঠিত বিখ্যাত ট্রাম্প প্লাজা হোটেল অ্যান্ড ক্যাসিনো ডিনামাইট দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। স্থানীয় সময় গতকাল বুধবার (ফেব্রুয়ারি) নিউ জার্সির আটলান্টিক সিটির সমুদ্রতীরে অবস্থিত এই স্থাপনাটি ধ্বংস করা হয়।

১৯৮৪ সালে ট্রাম্প প্লাজা হোটেল অ্যান্ড ক্যাসিনো চালু হয় তবে ২০১৪ সালে এটি বন্ধ করে দেওয়া হয়। পর্যটকদের অন্যতম গন্তব্যস্থল ছিল এই প্লাজা।

বুধবার সকাল ৯টা ৮ মিনিটে ডিনামাইট দিয়ে ধ্বংস করা হয় ট্রাম্প প্লাজা। মুহূর্তেই ধ্বংসস্তুপে পরিণত হয় এলাকাটি। ট্রাম্প প্লাজার ক্যাসিনো বিভাগের সাবেক ইভেন্ট ম্যানেজার বারনাই ডিলন বলেন, বিখ্যাতদের জন্য কাঙিক্ষত জায়গা ছিল ট্রাম্প প্লাজা। ট্রাম্প প্লাজা এবং আটলান্টিক সিটিকে আমরা পুরো বিশ্বের মানচিত্রে যেভাবে রেখেছিলাম তা সত্যিই অবিশ্বাস্য ছিল।

নিউইয়র্ক টাইমস বলছে, নিজেকে দেউলিয়া ঘোষণার পর ট্রাম্প প্লাজার সঙ্গে সম্পর্ক ছিন্ন হয় ডোনাল্ড ট্রাম্পের। নিলামে কার্ল সি একাহান স্থাপনাটি কিনে নেন। তবে ট্রাম্পের নামেই চলছিল এই স্থাপনা। গত ৩ নভেম্বরের নির্বাচনে জো বাইডেনের কাছে পরাজিত হয়ে ক্ষমতা ছাড়তে হয় ট্রাম্পকে। প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের শপথের এক মাসেরও কম সময়ের মধ্যেই গুঁড়িয়ে দেওয়া হলো এই ট্রাম্প প্লাজা।

সূত্র: এনবিসি, নিউইয়র্ক টাইমস

এ জাতীয় আরো সংবাদ

আফগানিস্তানে ভারি বর্ষণে আকস্মিক বন্যায় ২০ জনের মৃত্যু

নূর নিউজ

৭৫ বছরের মধ্যে রেকর্ড বৃষ্টিপাত, বন্যায় ভাসছে আরব আমিরাত

নূর নিউজ

রাস্তা প্রশস্তের অজুহাতে ভেঙ্গে ফেলা হল ৫০০ বছরের পুরনো মসজিদ

নূর নিউজ