চালু হচ্ছে ‘ফেসবুক কাস্টমার কেয়ার

দীর্ঘ আঠারো বছর পর ব্যবহারকারীদের জন্য প্রথমবারের মতো কাস্টমার কেয়ার সার্ভিস সেন্টার চালু করছে ফেসবুক। ব্লুমবার্গের প্রতিবেদনে সম্প্রতি বিষয়টি উঠে এসেছে। সংবাদমাধ্যমটি মেটার ভিপি অব গভার্ননেস ব্রান্ট হ্যারিসের সঙ্গে কথা বলে এ প্রতিবেদন প্রকাশ করেছে।

মেটার কাস্টমার সার্ভিসের ফাংশন কেমন হবে, সে সম্পর্কে তেমন কোনো ধারণা দেয়নি সেই প্রতিবেদনে বলা হয়েছে। বলা হয়েছে, একটি পাইলট প্রজেক্টের অধীনে এই সার্ভিস নিয়ে আসছে মেটা। এতে ব্যবহারকারীরা ইংরেজি ভাষায় সেবা নিতে পারবেন।

ফেসবুকের এক মুখপাত্র জানায়, যেসব ব্যবহারকারীর অ্যাকাউন্ট লকড হয়ে গেছে, সেসব ব্যবহারকারীকে প্রথমবারের মতো সরাসরি সহযোগিতা দেওয়ার প্রক্রিয়া চালু করছে।

যদিও মেটা এখনো স্পষ্ট করে বলেনি কাস্টমার সার্ভিস প্রোগ্রাম কবে নাগাদ চালু হচ্ছে, কিংবা এ নিয়ে কোনো পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়েছে কিনা।

এখন স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠতে পারে, মেটা কি শুধুমাত্র ফেসবুকের জন্যই এই সার্ভিস নিয়ে আসছে? এমন প্রশ্নের উত্তর হবে ‌‌‘না’।

জানা গেছে, মেটা ইনস্টাগ্রাম, ফেসবুক, হোয়াটসঅ্যাপ, হরিজন ভিআরসহ অন্যান্য সব অঙ্গ প্রতিষ্ঠানের জন্যই এই কাস্টমার সার্ভিস চালু করার চিন্তাভাবনা করছে।

এ জাতীয় আরো সংবাদ

গাজায় যুদ্ধ বন্ধে মুসলিম বিশ্বকে একত্রিত করতে কাজ করছে তুরস্ক: এরদোগান

নূর নিউজ

প্রথম দফায় নির্বাচনে ধরাশায়ী ম্যাক্রোঁ দ্বিতীয় দফায় উগ্র ডানপন্থীদের পরাজিত করতে চান

নূর নিউজ

ট্রাম্পের সাথে বিতর্ক ‘ভাল’ হয়েছে : বাইডেন

নূর নিউজ