জাপানে টিকা কেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে মসজিদ

জাপানের রাজধানী টোকিওর নিকটস্থ একটি শহরে বসবাস করা বিদেশিদের করোনা ভাইরাসের টিকা দেয়ার জন্য একটি মসজিদকে টিকা প্রদান কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে।

দেশটির কানাগাওয়া জেলার এবিনা শহরের কর্মকর্তারা জানিয়েছেন, তারা মসজিদের প্রতিনিধিদের সাথে এই মতৈক্যে পৌঁছেছেন যে, আগামী ৩১ জুলাই থেকে প্রতি শনিবার মসজিদটি টিকা কেন্দ্র হিসেবে খোলা থাকবে। স্থানীয় চিকিৎসা কর্মীরা টিকা দেয়ার জন্য সেখানে উপস্থিত থাকবেন।

জাপান সরকারের আন্তর্জাতিক রেডিও এবং টেলিভিশন ব্রডকাস্টিং সার্ভিস সংস্থা এনএইচকে ওয়ার্ল্ড জানিয়েছে- এবিনা শহরে প্রায় ২ হাজার ৭০০ বিদেশি অধিবাসী থাকার বিষয়টি দায়িত্বশীল কর্মকর্তাদের নজরে আসার পর তারা এই ধারণাটি গ্রহণ করেছেন, কেননা বিদেশিরা প্রায়ই টিকার জন্য অ্যাপয়েন্টমেন্ট নিতে সমস্যায় পড়ছেন, কারণ টিকার জন্য বুকিং কেবল জাপানি ভাষায়ই করা যায়।

এই মসজিদে প্রায়ই ১,২০০ এর মত লোকের জমায়েত হয়। তাদের মধ্যে অনেকেই বিদেশি নাগরিক। যাদের মধ্যে পাশের শহর আইয়াসে এবং যামা থেকে আসা লোকজনও রয়েছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, তারা এবিনা শহরের অধিবাসীদের অগ্রাধিকার দেবেন। তবে যতক্ষণ তারা টিকার সরবরাহ পাবেন, ততক্ষণ আশপাশের এলাকার অধিবাসীদেরও টিকা প্রদান করবেন।
আর শহর কর্তৃপক্ষ জানাচ্ছে, তাদের লক্ষ্য ভাষার বাধা কাটিয়ে ওঠার মাধ্যমে সমাজে টিকা নেয়া লোকের সংখ্যা বাড়ানো।

এ জাতীয় আরো সংবাদ

আফগানিস্তানের ৮৫ শতাংশ অঞ্চল নিয়ন্ত্রণের দাবি তালেবানের, সন্ত্রাসবাদ রোখার আশ্বাস

আনসারুল হক

২৪ রুশ কূটনীতিককে যুক্তরাষ্ট্র ছাড়ার নির্দেশ

আনসারুল হক

তারাবিহ নামাজের জন্য ফিলিস্তিনিদের বিক্ষোভ: বাধা সরিয়ে নিলো ইসরাইল

আনসারুল হক