টিকা নেওয়া পর্যটকদের সৌদিতে কোয়ারেন্টিন লাগবে না

নূর নিউজ ডেস্ক: টিকা নেওয়া যেকোনো ব্যক্তি সৌদি আরব ভ্রমণে গেলে তার কোয়ারেন্টিনে থাকার প্রয়োজন হবে না। আজ মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

সংস্থাটি জানিয়েছে, এ ক্ষেত্রে পর্যটকদের অবশ্যই টিকা নেওয়ার সনদ দেখাতে হবে। তবে সব ধরনের করোনা টিকার অনুমোদন দেয়নি সৌদি আরব। শুধু ফাইজার-বায়োএনটেক, মডার্না, অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা ও জনসন অ্যান্ড জনসনের উদ্ভাবিত টিকা গ্রহণের সনদ গ্রহণযোগ্য হবে দেশটিতে।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, উল্লেখিত টিকাগুলো বিশ্বব্যাপী নিরাপদ বলে প্রমাণিত হয়েছে। সেজন্য টিকাগুলো গ্রহণ করা পর্যটকদের কোয়ারেন্টিন থেকে ছাড় দেওয়া হয়েছে। এজন্য তাদের সনদ সঙ্গে রাখতে হবে। খবর আরব নিউজের।

সম্প্রতি মধ্যপ্রাচ্য, দক্ষিণ এশিয়া ও ইউরোপের কয়েকটিসহ মোট ১১টি দেশের ওপর জারি করা নিষেধাজ্ঞা তুলে নিয়েছে সৌদ আরব। করোনাভাইরাস সংক্রমণ রোধে এসব দেশের পর্যটকদের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

দেশগুলো হলো- সংযুক্ত আরব আমিরাত, জার্মানি, যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড, ইতালি, পর্তুগাল, যুক্তরাজ্য, সুইডেন, সুইজারল্যান্ড, ফ্রান্স ও জাপান। গত ৩০ মে থেকে এসব দেশের পর্যটকদের সৌদি আরবে প্রবেশের সুযোগ দেওয়া হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ

অধিকৃত চার অঞ্চল থেকে অতিরিক্ত ৫০ লাখ টন ফসল পাবে রাশিয়া

নূর নিউজ

আবারও কুরআন প্রতিযোগিতায় বিশ্বজয় করলেন বাংলাদেশি দুই হাফেজ

নূর নিউজ

সৌদি জেনারেল ফাহাদ বিন তুর্কির ফাঁসির আদেশ

আনসারুল হক