ডিজিটাল নিরাপত্তা আইন সরকার অস্ত্র হিসেবে ব্যবহার করছে: নূর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নূরুল হক নূর বলেছেন, ভিন্ন মতের মানুষের দমন-পীড়নের জন্য সরকার ডিজিটাল নিরাপত্তা আইনকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে। আপনি কথা বলবেন, লিখবেন, প্রত্যেকটা জায়গায় সেই ডিজিটাল নিরাপত্তা আইন দিয়ে আপনার কণ্ঠকে রুদ্ধ করার চেষ্টা করা হচ্ছে। আজকে কেউই আর নিরাপদ নাই এই সরকারের কাছ থেকে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকার কেন্দ্রীয় শহিদ মিনারের পাদদেশে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর সঠিক তদন্ত এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে এক নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন।

নূর বলেন, কখনো হাতুড়ি দিয়ে, কখনো হেলমেট দিয়ে, কখনো পুলিশ দিয়ে, কখনো ছাত্রলীগ দিয়ে, কখনো যুবলীগ দিয়ে, যারাই সরকারের বিরুদ্ধে কথা বলছে, তাদেরকেই এই নির্যাতন-নিপীড়নের মধ্য দিয়ে যেতে হচ্ছে। বিভিন্ন সময়ে দমন-পীড়ন হয়েছে, সামরিক শাসনামলেও হয়েছে। কিন্তু বর্তমান সরকার সামরিক শাসনকেও অতিক্রম করে গেছে।

তিনি আরো বলেন, এমপি-মন্ত্রীরা কী এমন হয়ে গেলেন যে তাদের বিরুদ্ধে দুই-চারটা কথা বললেই তাদের মানহানির ঘটনা ঘটে। আমি জিজ্ঞেস করতে চাই, ফেসবুকে দু’চার লাইন লিখলে আপনাদের ইজ্জত চলে যায়, আসলে আপনাদের ইজ্জত আছে?

এ জাতীয় আরো সংবাদ

পার্বত্য জেলা বান্দরবনের রোয়াংছড়ি উপজেলায় হত্যাকাণ্ড: বিভিন্ন মহলের প্রতিক্রিয়া

নূর নিউজ

নির্বাচন নিয়ে বিদেশি রাষ্ট্রদূতরা অনেক ব্যস্ত হয়ে পড়েছেন: মেনন

নূর নিউজ

এখন কেউ আমাদের মিসকিন বলতে পারবে না : অর্থমন্ত্রী

আলাউদ্দিন