ঢাকায় হাসিনা-মোদি বৈঠক ২৭ মার্চ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশে আসছেন। আগামী ২৭ মার্চ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একান্ত বৈঠক অনুষ্ঠিত হবে। এ তথ্য নিশ্চিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার (১৫ মার্চ) সকালে রাজধানীতে ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তিনি জানান, বৈঠকে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট সব ইস্যুতে আলোচনা হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের সাথে আমাদের গুরুত্বপূর্ণ ইস্যু হচ্ছে বর্ডার কিলিং, পানি এবং বাণিজ্য। এসব ইস্যু নিয়ে আমাদের সচিব পর্যায়ে আলোচনা হয়েছে। ভারতের সাথে আমাদের প্রতিদিন আলোচনা চলছে।

তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে যেগুলো আলোচনা হবে সেগুলো মোটামুটি ঠিক হয়েছে। চুক্তিগুলো প্রয়োগে যাতে অসুবিধা না হয় এবং বলবৎ থাকে প্রধানমন্ত্রী সে বিষয়গুলো মোদির কাছে তুলে ধরবেন। এ ছাড়া তিস্তা চুক্তি নিয়ে আমরা এখনও আশাবাদী।

এ সময় মোমেন জানান, মোদির সফরে ভারতের সঙ্গে তিনটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে। তিস্তা চুক্তি নিয়ে বাংলাদেশ এখনও আশাবাদী।

এ জাতীয় আরো সংবাদ

কুরআনী অনুশাসন ছাড়া দেশে শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়: আল্লামা বাবুনগরী

আলাউদ্দিন

নগরীতে ইসলামী আন্দোলনের মশারী বিতরণ অনুষ্ঠান, সরকারেকে পদত্যাগে বাধ্য করে দেশকে সংঘাতের হাত থেকে বাঁচাতে হবে: মাওলানা ইমতিয়াজ

নূর নিউজ

মাওলানা ছফিউল্লাহ-এর ইন্তেকালে ইসলামী ঐক্যজোট চেয়ারম্যানের গভীর শোক

আনসারুল হক