দশম সংসদ নির্বাচনের বার্ষিকীতে ‘কালো পতাকা’ তোলার ঘোষণা বিএনপির

নূর নিউজ: দশম সংসদ নির্বাচনের বার্ষিকীতে মঙ্গলবার সারাদেশের দলীয় কার্যালয়ে ‘কালো পতাকা’ তোলার ঘোষণা দিয়েছে বিএনপি। সোমবার (০৪ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা দেন।

তিনি বলেন, বিগত ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে সকল রাজনৈতিক দল নির্বাচন বর্জনের পরেও জনগণের দাবিকে উপেক্ষা করে একতরফা ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখলের কলঙ্কিত অধ্যায়কে ঘৃণার সঙ্গে স্মরণ করার জন্য বিএনপি আগামীকাল সারাদেশে কালো পতাকা উত্তোলন করবে। দলের নেতা-কর্মীরা কালো ব্যাজ ধারণ করবে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, বেলাল আহমেদ, সেলিমুজ্জামান সেলিম উপস্থিত ছিলেন।

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ২০১৪ সালে ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচন বর্জন করে বিএনপি, বাম মোর্চারসহ অধিকাংশ নিবন্ধিত রাজনৈতিক দল।

ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সমমনা রাজনৈতিক দলগুলো সেই নির্বাচনে অংশ নেয় এবং সংসদের ৩০০ আসনের মধ্যে ১৫৩টি আসনে একক প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

ওই নির্বাচন বর্জন করে বিএনপি সংসদের বাইরে ছিটকে পড়ে। এরপর কামাল হোসেনের সঙ্গে জোট বেঁধে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে অংশ নেয় বিএনপি। কিন্তু মাত্র ছয়টি আসনে জয় পেয়ে ভরাডুবি হয় দলটির।

নির্বাচনে ভোট ডাকাতির অভিযোগ এনে বিএনপি ওই ফলাফল প্রত্যাখ্যান করে। শুরুতে শপথ না নেওয়ার অবস্থানে অনড় থাকলেও শেষ পর্যন্ত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া নির্বাচিত বাকিরা সংসদে যান।

এ জাতীয় আরো সংবাদ

রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

নূর নিউজ

মাওলানা মুহিব্বুল্লাহ আশরাফের ইন্তেকালে ইসলামী ঐক্যজোটের গভীর শোক

আনসারুল হক

মানুষের নিরাপত্তা নিয়ে কোনো সংকট নেই : ওবায়দুল কাদের

নূর নিউজ