দাওয়াতি কাজে ৬ দিনের সফরে বাংলাদেশে আসছেন মুফতি আমিন পালনপুরী

ঐতিহ্যবাহী প্রাচীন বিদ্যাপীঠ ভারতের দারুল উলুম দেওবন্দের সিনিয়র মুহাদ্দিস মুফতি মুহাম্মদ আমিন আহমাদ পালনপুরী ২৭ জানুয়ারি বাংলাদেশে সফরে আসছেন।

মুফতি উমর ফারুক সন্দিপী জানান, তিনি ২৭ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি (৬ দিন ) বাংলাদেশে অবস্থান করবেন। এসময় দেশব্যাপী প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহি কওমি মাদরাসাগুলো পরিদর্শন ও বিভিন্ন স্থানে অনুষ্ঠিত মাহফিলে গুরুত্বপূর্ণ নসিহত পেশ করবেন।

তিনি তার সফর সুস্থ সুন্দর ও মোবারকময় হওয়ার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন।

বাংলাদেশে অবস্থানকালীন সময়ে তাঁর সফরের স্থান ও সময়সূচি তুলে ধরা হলো-

(২৭ জানুয়ারি) শনিবার

তিনি ভিস্তারা এয়ার যোগে দিল্লি থেকে সরাসরি সকাল ৯-৪৫মিনিটে হযরত শাহজালাল বিমান বন্দর ঢাকাতে অবতরণ করবেন। বিমান বন্দরের অনুষ্ঠানাদি শেষে জামিয়া বাবুস-সালাম মাদরাসাতে অবস্থান করবেন। জোহর বাদ শিক্ষক ও ছাত্রদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত নসিহত ও দোয়া করবেন। বিকাল তিন টায় সড়ক পথে শরিয়তপুর এর উদ্দেশ্যে রওয়ানা হবেন।

মাগরিবের পর শরীয়তপুর ওলামা পরিষদের উদ্যোগে আয়োজিত ইসলামি সম্মেলনে বয়ান করবেন। বয়ান ও আখেরি মুনাজাত শেষে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হবেন। রাতে মাদানীনগর মাদরাসাতে অবস্থান করবেন।

(২৮ জানুয়ারি) রবিবার

ফজর বাদ মাদানীনগর মাদরাসাতে বোখারী শরিফের দরস্ প্রদান ও শিক্ষক-ছাত্রদের উদ্দেশ্যে নসিহত করবেন।
এরপর সকাল ১০ টায় মুন্সীগঞ্জের ভবেরচর মাদরাসাতুস শায়খ আলী আকবরে অবস্থান করে সংক্ষিপ্ত নসিহত ও দোয়া করবেন।

দুপুর ১২টায় কুমিল্লা ইলিয়টগঞ্জ জান্নাতুল ফেরদাউস মাদরাসায় অবস্থান করে মাদরাসা ও মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। দুপুর ১২.৪৫ মিনিটে কুমিল্লা শহরে সংক্ষিপ্ত নসিহত করবেন।

আসরের পর মুরাদ নগরস্থ জামিয়া ইসলামিয়া মুজাফফরুল উলুম মাদরাসাতে অবস্থান করে রোখারী শরিফের দরস্ ও ছাত্রদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত নসিহত করবেন।
এরপর মাগরিবের পর কোম্পানীগঞ্জস্থ জামেয়া হাসানিয়া ভিংলাবাড়ী মাদরাসাতে অবস্থান করবেন।

এশার পর মাদরাসার ইসলামি সম্মেলনে বয়ান করবেন। রাতে বসুন্ধরা ইসলামি রিসার্চ সেন্টারে অবস্থান করবেন।

(২৯ জানুয়ারি ) সোমবার

ফজর বাদ বসুন্ধরা ইসলামি রিসার্চ সেন্টারে বোখারী শরিফের দরস ও শিক্ষক-ছাত্রদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত নসিহত করবেন । এরপর নভো এয়ার যোগে সকাল ১০.১০ মিনিটে যশোরের উদ্দেশ্যে রওয়ানা হবেন।

দুপুর ১২.০০ টায় মনিরামপুর মাসনা মাদরাসায় অবস্থান করবেন। এখানে কিছুক্ষণ বিশ্রাম শেষে সরাসরি সড়কপথে খুলনার উদ্দেশ্যে রওয়ানা হবেন। দুপুর ২ টায় বৃহত্তর খুলনা বিভাগীয় কওমি মাদরাসা পরিষদ এর সম্মেলনে বয়ান করবেন। তারপর আসরের পর সড়ক পথে ঝিনাইদহে রওয়ানা হবেন।

এশার পর জলিলপুর সুফফাহ মাদরাসায় বোখারী শরিফের শেষ দরস প্রদান ও ইসলামি সম্মেলনে বয়ান এবং রাতে অবস্থান করবেন।

(৩০ জানুয়ারি ) মঙ্গলবার

সকাল ৮ টায় যশোরে সুতিঘাটা মাদরাসায় শিক্ষক-ছাত্রদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত নসিহত করবেন।
১১.২৫ মিনিটে নভো এয়ার যোগে ঢাকার পথে রওয়ানা হবেন। বিমান বন্দর থেকে সরাসরি উত্তরার এ্যাপারেল ২১ এ অবস্থান করবেন।

বিকাল ৫.৪০ মিনিটে নভো এয়ার যোগে রাজশাহীর পথে রওয়ানা হবেন। বিমান বন্দর থেকে সরাসরি সড়ক পথে নঁওগায় তাশরীফ এবং সারিয়াগাছি মাদরাসাতে বোখারী শরিফের সবকের উদ্বোধন ও রাতে অবস্থান করবেন।

(৩১ জানুয়ারি ) বুধবার

সকাল ৯.৪৫মিনিটে নভো এয়ার যোগে রাজশাহী থেকে ঢাকার পথে রওয়ানা হবেন। বিমান বন্দর থেকে সরাসরি ফতুল্লার দারুল উলুম নূরবাগ মাদরাসারয় রওয়ানা হবেন। এরপর মক্কীনগর মাদরাসাতে।

মাগরীব বাদ নারায়ণগঞ্জের হাজীপাড়া মাদরাসাতে বোখারী শরিফের শেষ দরস ও শিক্ষক- ছাত্রদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত নসিহত করবেন। রাত ৯.০০ টায় মাদরাসায়ে হযরত সালমান ফারসীতে তাশরীফ এবং ইসলামি সম্মেলনে বয়ান করবেন।

( ১ ফেব্রুয়ারি ) বৃহস্পতিবার

সকাল ৮ টা-৯ টা পর্যন্ত জামেয়া রাব্বানীয়া জালকুড়িতে বোখারী শরিফের দারস্ প্রদান করবেন।
সকাল ৯.৩০-১০.৩০ পর্যন্ত জামেয়া আশরাফিয়া সাইনবোর্ড মাদরাসাতে বোখারী শরিফের দারস্ দিবেন।

সকাল ১০.৩০ – ১১.৩০ টা পর্যন্ত লিথী গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ সানারপাড়ে, সকাল ১১.৪৫-১২.৩০ পর্যন্ত রূপগঞ্জস্থ ফারিহা স্পিনিং মিলে, দুপুর ১.০০-২.০০ টা পর্যন্ত শেখেরচর তানিয়া ডাইং ফ্যাক্টরিতে এবং দুপুর ২.০০ – ৩.০০ টা পর্যন্ত ভুলতা, রূপগঞ্জ জেনারেল হাসপাতালে অবস্থান করবেন।

মাগরিবের পর মক্কীনগর মাদরাসাতে সংক্ষিপ্ত নসিহত করবেন।

রাত ৮ টায় নারায়ণগঞ্জ ইমাম ঐক্য পরিষদের ইসলামি সম্মেলনে আখেরি বয়ান ও দোয়া শেষে বিমান বন্দরস্থ বাবুস-সালাম মাদরাসাতে অবস্থান করবেন।

( ২ফেব্রুয়ারি ) শুক্রবার

ভিস্তারা এয়ার যোগে দিল্লির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

এ জাতীয় আরো সংবাদ

সাইবার অপরাধের জড়িয়ে পড়ছে কওমি তরুণেরা, উত্তরণের উপায় কী?

নূর নিউজ

মাওলানা নুরুল ইসলামের ইন্তেকালে আল্লামা মাহমুদুল হাসানের শোক

নূর নিউজ

আল নূর কালচারাল সেন্টারের উদ্যোগে পবিত্র কোরআন বিতরণ

নূর নিউজ