দেশে আটকেপড়া প্রবাসীদের আমিরাতে ফিরতে হবে ৩১ মার্চের মধ্যে

বিভিন্ন দেশে অবস্থানরত সংযুক্ত আরব আমিরাতের অভিবাসী যারা ছয় মাসেরও বেশি সময় ধরে নিজ নিজ দেশে আটকা আছেন, তাদের ফেরার সুযোগ হয়েছে। ছুটিতে গিয়ে করোনাভাইরাসের কারণে আটকে পড়া প্রবাসীদের আগামী ৩১ মার্চের মধ্যে ফিরতে বলেছে আমিরাত সরকার।

দুবাইয়ের বাজেট এয়ার লাইন্স ফ্লাই দুবাইয়ের নিজস্ব ওয়েবসাইটের ঘোষণায় বলা হয়েছে- আমিরাতের ভিসাধারী যারা ছয় মাসের অধিক সময় যাবৎ আমিরাতের বাহিরে আটকাপড়ে রয়েছেন তারা ৩১ মার্চ ২০২১ এর মধ্যে আমিরাতে ফিরে আসতে পারবেন।

এদিকে আমিরাতের প্রভাবশালী দৈনিক খালিক টাইমস ও অন্যান্য মাধ্যম থেকে আরো জানা যায়, দুবাই হতে ইস্যুকৃত বৈধ ভিসাধারীগণ যাতের ভিসার মেয়াদ আছে তারা জেনারেল ডাইরেক্টরেট অব ফরেইনার্স অ্যাফেয়ার্স (GDRFA) হতে প্রাপ্ত অনুমোদন পূর্বক টিকেট বুকিং করতে পারবেন।

দুবাইর যাত্রীদের অনুমোদন এর জন্য ওয়েবসাইট– https://amer.gdrfad.gov.ae/visa-inquiry অন্যান্য আমিরাতের ভিসাধারীদের অনুমোদন গ্রহণের ওয়েবসাইট -https://smartservices.ica.gov.ae/echannels/web/client/default.html#/fileValidity

দুবাই এয়ারপোর্ট দিয়ে আসার জন্য দেশ থেকে আসার আগে PCR টেস্ট করে ৯৬ ঘণ্টার মধ্যে সফর করতে হবে এবং দুবাই অবতরণ করে আরো একটি PCR টেস্ট করতে হবে। দেশ থেকে আসার সময় যাত্রীদেরকে PCR test এর নেগেটিভ রেজাল্ট এর একটি প্রিন্ট কপি সাথে থাকতে হবে, যেখানে ইংরেজিতে বা আরবীতে টেস্টের রেজাল্ট লেখা থাকবে।

আমিরাতে অবস্হানরত দেশীয় প্রবাসীরা এ ঘোষণাকে স্বাগত জানিয়েছেন। এবং তারা মনে করেন এটা আমাতের দেশে আটকা থাকা প্রবাসীদের জন্য এটা বড় সুযোগ।

এ জাতীয় আরো সংবাদ

আমিরাতের বাসিন্দাদের ১২টি দেশে ফ্রি এন্ট্রি

নূর নিউজ

সৌদিতে ৪ প্রবাসী নিহতের ২৫ দিন পর নিজ গ্রামে দাফন সম্পন্ন

নূর নিউজ

কাতারে মরহুম সাংসদ আক্তরুজ্জামান বাবুর স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল

নূর নিউজ