দেশে করোনায় মৃত্যু ও শনাক্তে রেকর্ড

নূর নিউজ: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ১৬৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৫ হাজার ২২৯ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও নয় হাজার ৯৬৪ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট নয় লাখ ৫৪ হাজার ৮৮১ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে পাঁচ হাজার ১৮৫ জন। এ নিয়ে দেশে মোট আট লাখ ৩৯ হাজার ৮২ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৬০৫টি ল্যাবে ৩৪ হাজার দুইটি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩৫ হাজার ৪২টি। নমুনা শনাক্তের হার ২৯ দশমিক ৩০ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের গড় হার ১৪ দশমিক ১৩ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ১৬৪ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১০৯ জন ও নারী ৫৫ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১০ হাজার ৭৮৫ জন ও নারী চার হাজার ৪৪৪ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৭ জন ও ষাটোর্ধ্ব ৮৩ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৪০ জন, চট্টগ্রাম বিভাগে ১৮ জন, রাজশাহী বিভাগে ১৬ জন, খুলনা বিভাগে ৫৫ জন, বরিশাল বিভাগে নয়জন, সিলেট বিভাগে আটজন, রংপুর বিভাগে ১৬ জন ও ময়মনসিংহ বিভাগে দুইজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ১২৩ জন, বেসরকারি হাসপাতালে ২৫ জন ও বাসায় ১৫ জন মারা গেছেন। অপরদিকে হাসপাতালে মৃত অবস্থায় একজনকে আনা হয়।

এ জাতীয় আরো সংবাদ

বিদ্যুৎ সাশ্রয়ে গণভবনের সব বাতি জ্বালাই না : প্রধানমন্ত্রী

নূর নিউজ

এক নজরে হাজি সাহেব হুজুরের জীবন ও অন্তিম যাত্রা 

নূর নিউজ

শেখ মুজিব সকল ভারতীয় নাগরিকের নায়ক : মোদি

আলাউদ্দিন