নামাজের বিরতি নিয়ে প্রশ্ন তোলায় যাত্রীকে গ্রীনলাইনে না উঠার আহ্বান

নিজস্ব প্রতিবেদক, নূর নিউজ

নামাজের বিরতি নিয়ে প্রশ্ন তুলে ফেসবুকে কমেন্ট করেছেন এক যাত্রী। কমল ব্যাপারী নামের সেই ব্যক্তি গ্রীন লাইনের ফেসবুক পেইজের একটি পোস্টে লিখেছেন, ‘জরুরী কাজ ছাড়া মানুষ বাড়ি ছাড়ে না।যাত্রা পথে মানুষ মুছাফির থাকে।এই অবস্থায় নামাজ ছুটে গেলে তা পরে পড়ে নেওয়া যায়।এতে নামাজ কাজা হয় না।আপনারা যা করছেন, সেটা কম্পানির মার্কেটিং জন্য করছেন। কোনো দিন যেন এই পরিবহনে উঠা না লাগে সে চেষ্টা করব।’

জবাবে গ্রীন লাইনের ফেসবুক পেজ থেকে বলা হয়েছে,
কমল ব্যাপারী স্যার, শুধু চেস্টা নয়,আমাদের বাসে ভ্রমন না করার জন্যে আহবান রইলো। এখানে আমরা শুধুমাত্র যাত্রীদের নামাজের বিরতি নিয়ে নির্দেশনা দিয়েছি,আরো বলেছি আমাদের বাসের ড্রাইভার এবং গাইড যাত্রীর নামাজ বিরতির নির্দেশনা মানতে বাধ্য থাকবে।

গ্রীন লাইন কর্তৃপক্ষ এও লিখেছে, ১৯৯০ সাল থেকে আমরা ব্যবসা করি,আর নামাজের বিরতির সিস্টেম তখন থেকেই। ৩২ বছর ধরে আলহামদুলিল্লাহ সুনামের সাথে ব্যবসা করে যাচ্ছি,আমাদের আলাদা করে মার্কেটিং এর প্রয়োজন নেই।

এ নিয়ে ফেসবুকে চলছে পক্ষে বিপক্ষে নানা যুক্তি। তবে অনেকে মনে করছেন, শুধুমাত্র বিজনেস পলিসি হিসেবে বিষয়টি জনসম্মুখে এনে জনপ্রিয়তা বাড়াতে চায় প্রতিষ্ঠানটি।

অনেকে আবার এ যুক্তি খন্ডন করে বলছেন, দীর্ঘদিন সুনামের সঙ্গে ব্যবসা করে আসা একটি প্রতিষ্ঠানের হঠাৎ করে কী এমন প্রয়োজন হল যে তারা ধর্মীয় একটি বিষয়কে কেন্দ্র করে আলোচনায় আসতে চাইবেন? বিষয়টি হাস্যকর।

উল্লেখ্য, শুধুমাত্র ফেসবুকের উপর ভিত্তি করে এই সংবাদটি সাজানো হয়েছে। বিষয়টি নিয়ে গ্রীন লাইন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এমনকি ফেসবুক পেজটি গ্রীন লাইন কর্তৃপক্ষ দ্বারা নিয়ন্ত্রিত কিনা সেটাও নিশ্চিত হয়নি নুর নিউজ।

এ জাতীয় আরো সংবাদ

রাজধানীর ৬৮ শতাংশ রোগীর শরীরে ভারতীয় ধরন

আনসারুল হক

‘বিএনপির বাজেট প্রতিক্রিয়া কাকাতুয়ার শেখানো বুলির মতো’

আনসারুল হক

দাঁড়িয়ে পানাহার

নূর নিউজ