নিউইয়র্কের ব্রঙ্কসে মুসল্লীদের উপর কৃষ্ণাঙ্গ যুবকের হামলা

নিউইয়র্ক প্রতিনিধি: বাংলাদেশী অধ্যুষিত নিউইয়র্কের ব্রঙ্কসে মুসল্লীদের উপর এক কৃষ্ণাঙ্গ যুবকের হামলায় কয়েকজন মুসল্লী আহত হয়েছেন। শুক্রবার (২৮ আগষ্ট) জুম্মার নামাজের সময় স্থায়ী একটি মসজিদে এই ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় মুসলিম কমিউনিটিতে চরম উত্তেজনা বিরাজ করছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, নর্থ ব্রঙ্কস ইসলামিক সেন্টরে (জামে মসজিদ) শুক্রবার বেলা একটার দিকে পবিত্র জুম্মার নামাজ আদায়ের জন্য মুসল্লীরা সমবেত হতে থাকেন এবং এক পর্যায়ে মসজিদের ভেতরে জায়গা সংকুলান না হওয়ায় ও করোনাভাইরাসজনিত কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে মসুল্লীরা ফুটপাত ও রাস্তায় অবস্থান নেন। নামাজ শুরুর আগেই বাইক নিয়ে এক কৃষ্ণাঙ্গ যুবক উত্তেজনাকর কথা বলতে থাকে এবং এক পর্যায়ে মসল্লীদের উপর বাইক উঠিয়ে দেয়। এতে কয়েকজন মুসল্লী আহত হন। উদ্ভুত পরিস্থিতিতে মুসল্লীরা তাকে ঘেরাও করে এবং ৯১১-এ কল করলে দ্রুত এনওয়াইপিডি’র বিপুল সংখ্যক পুলিশ এসে এলাকাটি ঘিরে ফেলে। পাশাপাশি অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের গাড়ি দ্রুত ঘটনাস্থলে পৌছে। পরিস্থিতি খারাপ হওয়ার আগেই এবং উত্তেজিত মুসল্লীদের কবল থেকে পুলিশ যুবককে নিজেদের হেফাজতে নিয়ে যায়।
এই রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় উত্তেজনা বিরাজ করছে। হামলাকারী যুবকের নাম-পরিচয় জানা যায়নি। হামলায় আহতদেরকে চিকিৎসার ব্যবস্থা নেয়া হয়েছে।

নিউইয়র্ক আন-নূর কালচারাল সেন্টারের প্রিন্সিপাল হামলার নিন্দা জানিয়ে বলেন, এ ধরনের হামলা রোধে নামায আদায়ের সময় মসজিদ কমিটির পক্ষ থেকে স্বেচ্ছাসেবক নিয়োজিত রাখতে হবে। নিরাপত্তার স্বার্থে উন্মুক্ত রাস্তায় নামায বন্ধ করে মসজিদের ভেতর জায়গা না হলেপ্রয়োজনে একাধিক জামাত করা যেতে পারে। সামনে যেন আর কোন দুর্বৃত্ত এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটাতে না পারে এ ব্যাপারে কমিউনিটির সবাইকে সতর্ক ও সচেষ্ট থাকতে হবে।

 

 

এ জাতীয় আরো সংবাদ

২০ বছরে বিশ্ববাজারে ডলারের দাম সর্বোচ্চ

নূর নিউজ

যুক্তরাষ্ট্রে বিশেষ সন্মাননায় ভূষিত বাংলাদেশি আলেম মুফতি মুহাম্মদ ইসমাঈল

আনসারুল হক

নেতানিয়াহুর সঙ্গে ব্লিঙ্কেনের বৈঠক, স্বাধীন ফিলিস্তিনের প্রতি জোর যুক্তরাষ্ট্রের

নূর নিউজ