পুতিনকে খুনি বললেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

আবারও চরমে রাশিয়া-যুক্তরাষ্ট্র দ্বন্দ্ব। রুশ প্রেসিডেন্টকে এবার খুনি আখ্যা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। নির্বাচনে হস্তক্ষেপের জন্য রাশিয়াকে চরম মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তিনি। এদিকে যুক্তরাষ্ট্রকে মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানিয়েছে ক্রেমলিন।

২০২০ সালের মার্কিন নির্বাচনে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জেতানোর চেষ্টা চালিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। মার্কিন গোয়েন্দাদের এমন প্রতিবেদন প্রকাশের পর উষ্মা প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

তিনি বলেন, মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের জন্য ভ্লাদিমির পুতিনকে চড়া মূল্য দিতে। গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে বাইডেন বলেন, যুক্তরাষ্ট্রের নির্বাচনে যে কোনো ধরনের হস্তক্ষেপের প্রমাণ পেলে রাশিয়ার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি তিনি আগেই দিয়েছেন। পুতিনকে খুনি বলেও আখ্যা দেন বাইডেন।

হোয়াইট হাউসের পক্ষ সাফ জানানো হয়েছে, ট্রাম্পের সময়ে রাশিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের যে সম্পর্ক ছিল তা বজায় রাখার কোনো অবকাশ নেই। রাশিয়ার কৃতকর্মের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে জানান হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি।

হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি বলেন, গত চার বছর রাশিয়ার সঙ্গে ট্রাম্প প্রশাসন যে আচরণ করেছে আমরা তা করব না। আমাদের যেই উদ্বেগের বিষয় রয়েছে সেগুলোর বিষয়ে আমরা পদক্ষেপ নিচ্ছি। অনেক আগে থেকেই নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা করে আসছে রাশিয়া। প্রেসিডেন্ট বাইডেন ইতোমধ্যে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন।

মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপের জেরে আগামী সপ্তাহেই মস্কোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে পারে ওয়াশিংটন। তবে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার ব্যাপারে রাশিয়া অবগত আছে উল্লেখ করে বাইডেন প্রশাসনের নেয়া পদক্ষেপ মোকাবিলায় সব ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন ক্রেমলিনের মুখপাত্র। একই সঙ্গে মার্কিন গোয়েন্দাদের অভিযোগকে ভিত্তিহীন বলেও দাবি করেন তিনি। সূত্র: রয়টার্স।

এ জাতীয় আরো সংবাদ

মন্ত্রী সিদ্দিকুল্লার জমিয়তের সভাপতি পুনর্নির্বাচিত

নূর নিউজ

সৌদি আরবসহ অন্যান্য আরব দেশগুলোতে ২৩ মার্চ থেকে রোজা শুরু

নূর নিউজ

যুক্তরাষ্ট্রে পাতাল রেল স্টেশনে গুলিতে আহত ১৩

নূর নিউজ