পুলিশের আজান ও কেরাত প্রশিক্ষণ শুরু

শুরু হয়েছে বাংলাদেশ পুলিশের আজান ও কেরাত প্রশিক্ষণ ২০২৪। রোববার (৭ জুলাই) রাজারবাগ কেন্দ্রীয় জামে মসজিদে প্রধান অতিথি হিসেবে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (অতিরিক্ত আইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার।

পাঁচ সপ্তাহ মেয়াদি এ প্রশিক্ষণ পরিচালনা করবে আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা)। এতে প্রশিক্ষক হিসেবে থাকবেন স্বনামধন্য ক্বারি ও ইক্বরার সভাপতি, শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারীসহ ইকরার অন্যান্য প্রশিক্ষকবৃন্দ। প্রশিক্ষণ কার্যক্রমের সার্বিক সহযোগিতায় রয়েছে ডিএমপির কল্যাণ ও ফোর্স বিভাগ।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম-পুলিশ কমিশনার (লজিস্টিকস) মোহাম্মদ জায়েদুল আলম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ সোহেল রানা। এসময় ডিএমপির কল্যাণ ও ফোর্স এবং লজিস্টিকস বিভাগের বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৯ মার্চ ২০২৪ অনুষ্ঠিত ও ২০২৩ সালের বার্ষিক আজান ও কেরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের আইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিজয়ীদের উচ্চতর প্রশিক্ষণের নির্দেশনা প্রদান করেন। সেই ধারাবাহিকতায় বিগত পাঁচ বছরে বাংলাদেশ পুলিশের আজান ও কেরাত প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী ১৬ জনকে নিয়ে ৫ সপ্তাহ মেয়াদি এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ

ঢাবির বাংলা বিভাগের পরীক্ষায় কানসহ মুখমণ্ডল দৃশ্যমান রাখার নির্দেশ, ধর্মীয় স্বাধীনতার চূড়ান্ত পরিপন্থী : হেফাজত

নূর নিউজ

ইবরাহিম আ. যেভাবে আল্লাহর পরিচয় তুলে ধরেন

নূর নিউজ

শবে বরাতে হালুয়া-রুটির প্রচলন হলো যেভাবে

নূর নিউজ