প্রতারকের খপ্পরে খোয়া গেল মাদরাসার টাকা

নূর নিউজ: প্রতারক চক্রের খপ্পরে পড়ে নোয়াখালীর সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নের নেয়ামতপুর গ্রামে নেয়ামতপুর নূরানী হাফিজিয়া মাদরাসার তহবিলের ৬২ হাজার টাকা খোয়া গেছে। গত ৩ জানুয়ারি এ ঘটনা ঘটে। পরে মাদরাসার প্রতিষ্ঠাতা মাওলানা আবুল কালাম বাদী হয়ে সদর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

মাওলানা আবুল কালাম জানান, গত ৩ জানুয়ারি তার ব্যবহৃত মোবাইলে লন্ডন প্রবাসী খালাতো ভাই মাবুল হক পরিচয়ে একটি কল আসে। আবুল কালামের ব্যাংক একাউন্ট ও জাতীয় পরিচয়পত্রের বিষয়ে তথ্য নেয়। ওই দিনই আবুল কালামের মোবাইল ফোনে ৮ লাখ ৫০ হাজার টাকার একটি মেসেজ আসে। ওই ব্যক্তি আবার কল দিয়ে বলেন, মাদরাসার জন্য অনুদান পাঠিয়েছি, ব্যাংক থেকে টাকাগুলো তুলে আমার এক বন্ধুকে এক লাখ টাকা পাঠান। তার মা অসুস্থ।

আবুল কালাম জানান, ওইদিন ব্যাংকের সময় শেষ হয়ে যাওয়ায় তিনি টাকা তুলতে পারেননি। ওই ব্যক্তি বার বার কল দিয়ে ১ লাখ টাকা বিকাশ করতে অনুরোধ করায় মাদরাসার অনুদানের ফান্ডে থাকা ৬২ হাজার টাকা প্রতারকের নাম্বারে পাঠিয়ে দেন। পরদিন সোমবার সকালে লন্ডনে থাকা নিজের খালাতো ভাইকে কল দিয়ে জানতে পারেন তার সাথে কোনো কথা হয়নি বা টাকা পাঠাননি তিনি।

প্রতারণা শিকার হয়েছেন বুঝতে পেরে গত ৭ জানুয়ারি বৃহস্পতিবার সুধারাম থানায় একটি অভিযোগ দায়ের করেন আবুল কালাম।

সুধারাম মডেল থানার এসআই সুধন চন্দ্র দাস জানান, অভিযোগ পাওয়ার পর প্রতারক চক্রটির সদস্যদের ধরতে আমরা কাজ করছি।

এ জাতীয় আরো সংবাদ

বাইরে থেকে বাংলাদেশের নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা হয়েছিল, দাবি রাশিয়ার

নূর নিউজ

আলনূর কালচারাল সেন্টার বাংলাদেশ শাখার উদ্যোগে বাংলা হস্তলিপি প্রতিযোগিতা অনুষ্ঠিত

আনসারুল হক

কাতার বিশ্ববিদ্যালয় মসজিদের খতিব বাংলাদেশের মুফতি মিনহাজ

নূর নিউজ