প্রবাসীদের বিনামূল্যে ট্কিা দিচ্ছে কুয়েত

আর্ন্তজাতিক ডেস্ক: কুয়েতে স্থানীয়দের পাশাপাশি বাংলাদেশ, ভারত, মিশরসহ বিভিন্ন দেশের প্রবাসীদের বিনামূল্যে টিকা প্রদান করা হচ্ছে। করোনাভাইরাসের নতুন স্ট্রেইন সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশটিতে গত ৭ মার্চ থেকে শুরু হওয়া দ্বিতীয় দফা কারফিউ প্রতিদিন সন্ধ্যা সাতটা থেকে ভোর পাঁচটা পর্যন্ত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়ার আগে আগামী ২২ এপ্রিল পর্যন্ত চলবে এ কারফিউ।

নির্ধারিত সময় বাদে অন্যান্য সময়ে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলছে স্বাভাবিক কাজকর্ম। একই সঙ্গে চলছে টিকাদান কার্যক্রম। কুয়েতের বিভিন্ন মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা ও উক্ত প্রতিষ্ঠানসমূহে কর্মরত বিভিন্ন দেশের প্রবাসীদেরকেও টিকা দিচ্ছে সরকার। দ্রুত স্বাভাবিক জীবনে ফিরতে ভিন্ন অঞ্চলে টিকাদান কেন্দ্র চালু করা হয়েছে। বর্তমানে বিভিন্ন মসজিদ ও কো-অপারেটিভ সোসাইটগুলোতে কর্মরত বাংলাদেশ, ভারত, মিশরসহ বিভিন্ন দেশের প্রবাসীদের প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে। তিনমাস পর দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে।

স্থানীয় ও প্রবাসীদের টিকার আওতায় আনতে ক্লিনিকগুলোতে এ সংক্রান্ত প্রস্তুতি নিচ্ছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। স্থানীয় গণমাধ্যম আরব টাইম ও আল রাই সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত কুয়েতি নাগরিক ও বিভিন্ন দেশের প্রবাসীরাসহ প্রায় ৫ লাখ মানুষ করোনা টিকা গ্রহণ করেছে। ১২ লাখ মানুষ অনলাইনে নিবন্ধন করেছে। কুয়েতে টিকাদান কেন্দ্রে ফাইজার এবং অক্সফোড দুই ধরণের টিকা দেওয়া হচ্ছে।

 

এ জাতীয় আরো সংবাদ

প্রবাসীদের জন্য আলাদা রঙের পাসপোর্টের প্রস্তাব

নূর নিউজ

কাতারের মাতার কাদিমে হুমায়দি রেস্টুরেন্ট ও হুমায়দি প্রিন্টিং এন্ড সার্ভিস সেন্টারের উদ্বোধন

নূর নিউজ

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫১ অবৈধ অভিবাসী আটক

নূর নিউজ