প্রবাসী কর্মীদের জন্য শনিবার থেকে বিশেষ ফ্লাইট

নূর নিউজ: কঠোর লকডাউনে নিয়মিত বিমান চলাচল বন্ধ থাকার মধ্যে প্রবাসীদের কর্মস্থলে ফেরাতে পাঁচটি দেশে বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে আগামী শনিবার থেকে বিশেষ ফ্লাইট শুরু হবে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত আসে বলে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান জানান।

এম মফিদুর রহমান বলেন, ‘প্রবাসী কর্মীদের কর্মস্থলে ফেরার বিষয়টি মাথায় রেখে শনিবার থেকে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে। ওই দেশে কোনো বাংলাদেশি আটকে পড়লে তারাও দেশে ফিরতে পারবেন। যদিও একান্ত প্রয়োজন না হলে আমরা তাদের দেশে ফেরাকে নিরুৎসাহিত করছি।’

তবে কেউ ফিরতে চাইলে তার কোভিড-১৯ নেগেটিভ সনদ থাকতে হবে ও ফেরার পর তাকে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার শর্ত মানতে হবে বলে জানান বেবিচক চেয়ারম্যান।

বৃহস্পতিবার আন্তঃমন্ত্রণালয় সভায় অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মো. মাহবুব আলী, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব, বেবিচক চেয়ারম্যান, বিমানের ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

 

এ জাতীয় আরো সংবাদ

অপশক্তির বিরুদ্ধে আমাদের লড়াই চলবে: ওবায়দুল কাদের

নূর নিউজ

উন্নয়নে চক্ষুশূল হয়েছি, মানবাধিকার-গণতন্ত্র ভাঁওতাবাজি: পররাষ্ট্রমন্ত্রী

নূর নিউজ

মানবিক দিক বিবেচনা করে প্রবাসীর ঋণ মাফ করে দিলেন এক সৌদি নাগরিক

নূর নিউজ