প্রস্তাবিত বাজেট গতানুগতিক, গণমুখী নয়: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

নূর নিউজ: প্রস্তাবিত বাজেট গতানুগতিক, গণমুখী নয় বলে মন্তব্য করেছে ২০দলীয় জোটের শরীক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। আজ শুক্রবার (৪ জুন) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে দলের ভারপ্রাপ্ত সভাপতি শায়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরী ও মহাসচিব শায়খুল হাদিস মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম এ কথা বলেন।

বিবৃতিতে তারা বলেন, করোনা মহামারীর কারণে অনেক মানুষ বিপর্যস্ত অবস্থায় আছে। তাদের জন্য এই বাজেটে কোন কিছু রাখা হয়নি। এতে সচেতন ও দেশপ্রেমিক জনগণ আশাহত হয়েছে।

শায়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরী
মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম

নেতৃদ্বয় আরো বলেন, এই বাজেটে শিক্ষাখাতে চরম উদাসীনতার প্রদর্শন করা হয়েছে। শিক্ষক ও কর্মচারীদের গুরুত্ব দেওয়া হয়েছে এবং সাধারন শিক্ষার্থীদেরকে অবহেলা করা হয়েছে। করোনা মহামারীতে সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে বন্ধ। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের জন্য ১৫% ভ্যাট নির্ধারণ করা উচ্চশিক্ষাকে কঠিন করারই নামান্তর। যেসব শিক্ষার্থীরা পাবলিক বিশ্ববিদ্যালয়ে সুযোগ পায় না তারাই বেসরকারি বিশ্ববিদ্যালয় ভর্তি হয়ে থাকে।

নেতৃদ্বয় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের উপর আরোপিত ১৫% ভ্যাট এর সিদ্ধান্ত প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

 

এ জাতীয় আরো সংবাদ

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ওয়েবসাইট-মোবাইল অ্যাপ বন্ধ

আনসারুল হক

মসজিদে নববীতে আল্লামা আহমদ শফী রহ.-এর মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

আনসারুল হক

‘নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল’

নূর নিউজ