ফেসবুকে চিন্তাভাবনা করে পোস্ট দিতে হবে : পলক

নূর নিউজ: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, নিজেদেরকে নিরাপদ ও সুরক্ষিত রাখতে শিশু ও তরুণদের চিন্তাভাবনা করে ফেসবুকে পোস্ট দিতে হবে।

প্রতিমন্ত্রী আজ শুক্রবার ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) উদ্যোগে শিশুদের জন্য আয়োজিত অনলাইন প্রতিভা পুরস্কার প্রতিযোগিতা-২০২১ এর সমাপনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক আরও বলেন, আমাদের দেশে ইন্টারনেট ব্যবহার দিন দিন বাড়ছে। বর্তমানে ইন্টারনেট আমাদের মৌলিক চাহিদায় রূপান্তর হয়েছে। তিনি শিশু-কিশোরদের ইন্টারনেটে নিরাপদ রাখতে অভিভাবক এবং শিক্ষকদের আরও বেশি সচেতন হবার আহ্বান জানান।

নিজ সন্তান ইন্টারনেটে কী করছে তা দেখার দায়িত্ব অভিভাবকদের উল্লেখ করে পলক বলেন, ক্লাসে শিক্ষার্থীদের নিরাপদ ইন্টারনেট ব্যবহারে সচেতন করতে শিক্ষকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

ইন্টারনেট ব্যবহারে এখন সব কিছু ডিজিটাল প্লাটফর্মে নিয়ে আসা সম্ভব হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী। তিনি বলেন, শিক্ষার্থীরা বাসায় থেকে অনলাইনে মুক্তপাঠের মাধ্যমে পড়াশোনা করতে পারছে। এ ছাড়া স্বাস্থ্যখাতেও খুব সহজেই ইন্টারনেটের সুবিধা নিয়ে করোনাকালীন সেবা প্রদান করছে।

প্রতিমন্ত্রী বলেন, ঈদুল আজহা উপলক্ষে অনলাইন গরুর হাটের ব্যবস্থা করা হয়েছে। যেখানে লাখ লাখ পশু বিক্রয় হচ্ছে। ইন্টারনেটকে সবার কাছে পৌঁছে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদের পরামর্শে আইসিটি বিভাগ বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। তিনি বলেন, আজকের এই আয়োজনের মাধ্যমে শিশু-কিশোররা আরও বেশি সচেতন হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সেভ দ্য চিলড্রেনের চাইল্ড রাইটস গভর্নেন্স অ্যান্ড চাইল্ড প্রোটেকশন সেক্টরের পরিচালক আব্দুল্লাহ আল মামুন, বাগেরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, হ্যাপি ড্রিমস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সুষ্ময় দাস।

সমাপনী অনুষ্ঠানে সারা দেশের ৬৪ জেলা থেকে অংশ নেওয়া শিশু এবং তরুণদের মধ‌্যে থেকে ১৪৫ জন জুম অনলাইনে যোগদান করে। শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

এ জাতীয় আরো সংবাদ

এখন থেকে হজ যাত্রীদের পাসপোর্ট হজ অফিসে জমা দিতে হবে না

নূর নিউজ

সচিবদের সঙ্গে আজ বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী

নূর নিউজ

প্রতিটি কোভিড আইসিইউ রোগীর জন্য সরকারের ব্যয় ৪ লাখ টাকা : স্বাস্থ্যমন্ত্রী

আনসারুল হক