বক্তা রফিকুল ইসলামকে হেফাজত নেতা রফিকুল ইসলাম মাদানীর উকিল নোটিস

নিজস্ব প্রতিবেদন: বেআইনীভাবে নামের সাথে ‘মাদানী’ পদবী ব্যবহার করায় নবীন আলেম ও বক্তা হাফেজ মাওলানা রফিকুল ইসলামকে উকিল নোটিস পাঠিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মদিনা শাখার সভাপতি ও কেন্দ্রিয় নেতা মাওলানা রফিকুল ইসলাম মাদানী।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী শরিফুল হাসানের মাধ্যমে এ উকিল নোটিস পাঠানো হয়। এবং নোটিস পাওয়ার ১৫ দিনের মধ্যে এ পদবী ব্যবহার থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিতে বলা হয়।

আইনজীবী শরিফুল হাসান বলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের মদিনা শাখার সভাপতি ও কেন্দ্রিয় নেতা মাওলানা রফিকুল ইসলাম ২৫ বছর যাবত তাঁর নামের সাথে ‘মাদানী’ পদবী ব্যবহার করে আসছেন। এবং এই নামে বেশকিছু গ্রন্থও রচনা করেছেন। এবং দেশ-বিদেশে তিনি এ নামে পরিচিত। কিন্তু নবীন আলেম ও বক্তা হাফেজ মাওলানা রফিকুল ইসলাম সৌদির মদিনা ইউনিভার্সিটিতে না পড়ে এবং পবিত্র শহর মদিনার অধিবাসী না হয়েই তাঁর নামের সাথে সম্পূর্ণ অবৈধভাবে ’মাদানী’ পদবী ব্যাবহার করছেন। যার কারণে হেফাজত নেতা মাওলানা রফিকুল ইসলাম মাদানী বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন।

তিনি আরো বলেন, আমার মক্কেল নবীন আলেম হাফেজ মাওলানা রফিকুল ইসলামকে ব্যক্তিগতভাবেও এ পদবী ব্যবহার না করার অনুরোধ করেন। কিন্তু তিনি তাঁর কথায় কর্নপাত করেন নি।

নোটিস দাতা মাওলানা রফিকুল ইসলাম মাদানী নূর নিউজকে বলেন, হাফেজ মাওলানা রফিকুল ইসলাম তাঁর নামের সাথে ‘মাদানী’ পদবিটি ব্যবহার করায় আমি বেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছি। কিছুদিন আগে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রিয় কমিটির সদস্য তালিকায় আমার নাম ‘মাওলানা রফিকুল ইসলাম মাদানী’ প্রকাশ করার পর অনেকে বিভ্রান্তিতে পড়েছেন। অনেকে ভেবেছেন এটি নবীন আলেম, নেত্রকোনার মাওলানা রফিকুল ইসলামের নাম। এটা নিয়ে অনেকে সমালোচনাও করেছেন। কিন্তু মূলত ওই নামটি আমার। এধরনের অনেক বিভ্রান্তিতে পড়তে হচ্ছে আমাকে। তাই আমি মাওলানা রফিকুল ইসলামকে নোটিস পাওয়ার ১৫ দিনের মধ্যে এ পদবী ব্যবহার থেকে বিরত থাকার সিদ্ধান্ত নেয়ার আহবান করছি। অন্যথায় আমি আইনিগত ব্যাবস্থা নিতে বাধ্য হবো।

এ প্রসঙ্গে জানতে মাওলানা রফিকুল ইসলামকে ফোন করা হলে তাঁর নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

এ জাতীয় আরো সংবাদ

উপহার ভাগাভাগি নিয়ে ঝগড়া, বিয়ের কয়েক ঘণ্টার মধ্যেই বিচ্ছেদ

আনসারুল হক

বেসরকারি পর্যায়ে হজের খরচ কমল ৮৩ হাজার ২০০ টাকা

নূর নিউজ

রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে : প্রধানমন্ত্রী

নূর নিউজ