বরগুনায় যুবলীগ নেতার বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ

বরগুনার বামনা উপজেলায় সাজ্জাদ হোসেন মতুর্জা (৪০) নামের এক যুবলীগ নেতার বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। অভিযুক্ত সাজ্জাদের বাড়ি বামনা উপজেলার কলাগাছিয়া গ্রামে। এ ঘটনায় বামনা থানায় একটি লিখিত অভিযোগ দায়েরের পর রাত ৮টার দিকে ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে মাছুম নামে একজনকে আটক করেছে পুলিশ।

ছাগল চুরির ঘটনায় স্কুলশিক্ষিকা কাজী শাহানা ফেরদৌসী শিবলী বাদী হয়ে মঙ্গলবার রাতে বামনা থানায় তিনজনকে আসামি করে লিখিত অভিযোগ দায়ের করেন।

এদিকে অভিযোগ তুলে নিতে বাদীকে চাপ প্রয়োগ করছে স্থানীয় আওয়ামী লীগের একটি অংশ। পরে তিনি বুধবার অভিযোগটি থানা থেকে তুলে নিতে বাধ্য হন। ঘটনাটি মিমাংসার জন্য আশ্বাস দেন বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইতুল ইসলাম লিটু মৃধা। তার আশ্বাসে বামনা থানা পুলিশ আটককৃত মো. মাসুম হাওলাদারকে মুচলেকা রেখে ছেড়ে দেয়।
এ বিষয়ে স্কুলশিক্ষিকা কাজী শাহানা ফেরদৌসী শিবলী বলেন, এ ঘটনায় আমি থানায় অভিযোগ দেওয়ার পরে বামনা উপজেলা আওয়ামী লীগের অনেক নেতারা আমাকে বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে।

উপজেলা আওয়ামী লীগের এক নেতা থানায় বসে আমাকে আমার সংসার ভাঙার হুমকি দেন। এ সকল মানসিক চাপে আমি অভিযোগটি তুলতে বাধ্য হয়েছি। পরে স্থানীয় বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু বিষয়টি মীমাংসার আশ্বাস দিয়েছেন।

অভিযোগে জানা যায়, বামনা উপজেলার কলাগাছিয়া গ্রামের স্কুলশিক্ষিকা কাজী শাহানা ফেরদৌসী শিবলীর একটি ছাগল মঙ্গলবার দুপরে প্রাক্তন শিক্ষক মো. আলমগীর হোসেনের একমাত্র পুত্র ও বামনা উপজেলা যুবলীগের সহসভাপতি মো. সাজ্জাদ হোসেন মতুর্জার নেতৃত্বে ধরে নিয়ে যায় একই গ্রামের মাসুম হাওলাদার (২০) ও সুমন (২০)। পরে ছাগলটি ওই যুবলীগ নেতার বাড়ির ছাদে নিয়ে জবাই করে মাংস ভাগ বাটোয়ারা করা হয়।

বামনা থানার ওসি (তদন্ত) মো. আবদুল মান্নান ফরাজী বলেন, স্কুলশিক্ষিকার ছাগল চুরির অভিযোগ পেয়ে তাৎক্ষণিক এক আসামিকে আটক করা হয়। বুধবার সকালে বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু মৃধাসহ স্থানীয় নেতৃবৃন্দের আশ্বাসে অভিযোগটি প্রত্যাহার করেন ওই স্কুলশিক্ষিকা। বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সালিসে বিষয়টি মিমাংসার আশ্বাস দিয়েছেন।
বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু বলেন, বিষয়টি দুঃখজনক। তবুও বামনার সার্বিক সম্মানের জন্য আমি আগামী শুক্রবার বালিকা বিদ্যালয়ে ছাগল চুরির ঘটনার সালিশ ব্যবস্থায় মীমাংসা করার চেষ্টা করব। অন্যথায় ছাগলটির মালিক পরে আইনি ব্যবস্থা গ্রহণ করবেন।

সূত্র, দৈনিক মানবজমিন

এ জাতীয় আরো সংবাদ

মার্কিন কারাগারে কেমন আছেন পাকিস্তানি বিজ্ঞানী আফিয়া সিদ্দিকী!

নূর নিউজ

বর্তমান নির্বাচন কমিশনের মাধ্যমে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়: ফখরুল

আলাউদ্দিন

গাজীপুরে ইমামকে অপমান, প্রতিবাদে মুসল্লিদের বিক্ষোভ

আলাউদ্দিন