বহু হতাহতের ঘটনায় আবারো উত্তপ্ত কাশ্মীর

জম্মু-কাশ্মীরের রাজৌরি সেক্টরে অজ্ঞাত গেরিলাদের সঙ্গে ভয়াবহ সংঘর্ষে একজন সেনা কর্মকর্তাসহ পাঁচ সেনা জওয়ান নিহত হয়েছেন। আজ (সোমবার) উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে সেনা জওয়ানরা নিহত হন। অন্যদিকে, বান্দিপোরা ও অনন্তনাগে পৃথক সংঘর্ষে ২ গেরিলা নিহত হয়েছে।

‘দৈনিক ভাস্কর’ জানিয়েছে, পীর পাঞ্জাল রেঞ্জে সন্ত্রাসবিরোধী অভিযান চলছিল। এ সময় একজন জুনিয়র কমিশন্ড অফিসার (জেসিও) এবং ৪ জন জওয়ান নিহত হন।

এদিকে, জম্মু-কাশ্মীরের পুঞ্চে, সোমবার সকালে গেরিলা ও  নিরাপত্তা বাহিনীর মধ্যে  সংঘর্ষ হয়েছে। প্রতিরক্ষা জনসংযোগ কর্মকর্তা বলেন, ‘গোয়েন্দা তথ্য পেয়ে, নিরাপত্তা বাহিনী পুঞ্চের সোরানকোট এলাকার ডেরা কি গলি সংলগ্ন গ্রামে তল্লাশি অভিযান চালায়, এ সময় সন্ত্রাসী এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষ হয়।’

অন্যদিকে, জম্মু-কাশ্মীরের বান্দিপোরাতে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে একজন গেরিলা নিহত হয়েছে। নিহত গেরিলার নাম ইমতিয়াজ আহমদ দার। তিনি লস্কর-ই-তাইয়্যেবার সঙ্গে যুক্ত ছিলেন। কাশ্মীর পুলিশের মহাপরিদর্শক আইজিপি বিজয় কুমার বলেন, বান্দিপোরার শাহগুন্ডে সাম্প্রতিক বেসামরিক নাগরিকদের হত্যাকাণ্ডে দার জড়িত ছিল।

একইসঙ্গে অনন্তনাগে নিরাপত্তা বাহিনী এবং গেরিলাদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে নিরাপত্তা বাহিনীর গুলিতে একজন গেরিলা নিহত হয়েছে। এ সময় এক পুলিশ সদস্য আহত হন।

কংগ্রেস নেতা গৌরব বল্লভ প্রশ্ন তুলেছেন যে জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা অপসারণের পরে সেখানে কী ঘটেছে? তিনি বলেন, ৩৭০ ধারা অপসারণের পরেও সেখানে বেকারত্ব রয়েছে। বিজেপি যা-ই করুক না কেন, তার রাজনৈতিক উদ্দেশ্য পূরণ করতে তা করে। কাশ্মীর জ্বলছে এবং এ জন্য দায়ী কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের অব্যবস্থাপনা আবার কাশ্মীরের মানুষের কষ্ট বাড়িয়ে দিয়েছে বলেও কংগ্রেস নেতা গৌরব বল্লভ মন্তব্য করেন।

এ জাতীয় আরো সংবাদ

গাজায় ইসরায়েলের বিমান হামলা

আনসারুল হক

এবারও হজে যেতে পারছেন না বাংলাদেশিরা

আনসারুল হক

মৃত্যুর পরেও ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর!

আলাউদ্দিন