বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক এগিয়ে নিতে সহায়তা করবে সিনেটর রজার মার্শাল

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরও এগিয়ে নিতে সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন মার্কিন সিনেটর রজার মার্শাল।

গতকাল শুক্রবার (৩ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের সঙ্গে বৈঠকে সহায়তার আশ্বাস দেন মার্কিন সিনেটর। রজার মার্শাল ওয়াশিংটন ডিসিতে কানসাস থেকে নির্বাচিত রিপাবলিকান সমর্থক সিনেটর।

ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাস জানায়, দুই দেশ সম্ভাব্য সকল ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা জোরদারে কাজ করে যাবে বলে বৈঠকে আশা প্রকাশ করেন মার্কিন সিনেটর।

বাংলাদেশের অসাধারণ অর্থনৈতিক সাফল্যের প্রশংসা করেন সিনেটর মার্শাল। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের অবদানেরও প্রশংসা করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে অভূতপূর্ব আর্থ-সামাজিক উন্নয়ন হয়েছে সেই বিষয়ে সিনেটরকে অবহিত করেন রাষ্ট্রদূত ইমরান। বাংলাদেশের টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা, স্বাস্থ্যসেবা খাতে অগ্রগতি, দুর্যোগ ব্যবস্থাপনা, নারীর ক্ষমতায়ন এবং দক্ষ কোভিড-১৯ ব্যবস্থাপনার কথাও তুলে ধরেন তিনি।

রাষ্ট্রদূত বাংলাদেশে মার্কিন সরকারের কোভিড-১৯ ভ্যাকসিন অনুদানের প্রশংসা করেন। একইসঙ্গে রোহিঙ্গাদের নিজ দেশ মিয়ানমারে প্রত্যাবাসনে সিনেটর রজার মার্শাল এবং মার্কিন কংগ্রেসের সমর্থন কামনা করেন তিনি।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক আরও সম্প্রসারিত করতে চায় উভয়পক্ষই। একইসঙ্গে তারা দু’দেশের অংশীদারিত্ব আগামীতে আরও গভীর করার ওপর গুরুত্ব আরোপ করেন।

এ জাতীয় আরো সংবাদ

তুরস্কে পণ্য রফতানিতে শুল্কমুক্ত সুবিধা চায় বাংলাদেশী ব্যবসায়ীরা

নূর নিউজ

হিজাব পরায় কারখানায় ঢুকতে পারলেন না নারী শ্রমিকরা

নূর নিউজ

হাতিয়ায় মেঘনা নদী থেকে বৃদ্ধের লাশ উদ্ধার

আনসারুল হক