বাংলাদেশ থেকে দ. কোরিয়ায় ইমাম নিয়োগ

নূর নিউজ: বাংলাদেশ থেকে ইমাম নিয়োগ দেওয়া হবে দক্ষিণ কোরিয়ার একটি মসজিদে। এ জন্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার খাপ্পাই মসজিদ ও ইসলামিক সেন্টার এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষাগত যোগ্যতা হিসেবে কামিল অথবা দাওরা হাদিস বা সমমান মুফতি, মাওলানা অথবা কোরআনে হাফেজ হলে অগ্রাধিকার দেওয়া হবে। বিশেষ যোগ্যতা হিসেবে আরবি, বাংলা, ইংরেজি ও উর্দু ভাষায় দক্ষতা এবং বিশুদ্ধ কোরআন তেলাওয়াত হলে অগ্রাধিকার দেওয়া হবে। মাসিক বেতন প্রায় এক লক্ষ টাকা (১২ লাখ কোরিয়ান উয়ন) ও মসজিদের পক্ষ থেকে বাসস্থানের ব্যবস্থা করা হবে। পরবর্তীতে বেতন বৃদ্ধি করা হবে ধাপে ধাপে।

আগ্রহী প্রার্থীগণকে জীবন বৃত্তান্ত ও সকল মূল সনদপত্রের স্ক্যান কপিসহ সভাপতি বরাবর chyrafique@gmail.com এবং abdurrahimballarpur@gmail.com মেইলের মাধ্যমে পাঠাতে বলা হয়েছে। ১৫ জুলাই ২০২১ ইংরেজি তারিখের মধ্যে এ আবেদন করতে হবে। এ ছাড়া বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা থেকে ৮টার মধ্যে ৮২০১০৫৯১৬৮৬৫৪ (আব্দুর রহিম) অথবা ৮২০১০৫৯৩৮৪৫৭৯ (রফিক আহমেদ চৌধুরী) নম্বরে যোগাযোগ করতে হবে।

খাপ্পাই মসজিদ ও ইসলামিক সেন্টার সূত্রে জানা গেছে, প্রাথমিক নির্বাচিতগণকে অনলাইনে ইন্টারভিউ নেওয়া হবে।

মসজিদ কমিটির সদস্য রফিক আহমেদ চৌধুরী এ নিয়োগ সম্পর্কে বলেন, আমাদের আগে ফান্ডিং সমস্যা ছিল কিন্তু এখন সমস্যা নেই। গত ১৩ বছর ধরে মাসাল্লা ছিল অস্থায়ী। তিন বছর আগে জমি ক্রয় করে এখন আমরা স্থায়ী মসজিদ তৈরি করেছি। কোরিয়া মুসলিম ফেডারেশনের (কেএমএফ) সাহায্য সহযোগিতা নিয়ে সম্পূর্ণ নিরপেক্ষভাবে, যোগ্যতাসম্পন্ন ভালো একজন ইমাম নিয়োগ করার আশা প্রকাশ করেন তিনি।

মসজিদ কমিটির সদস্য মো. ইফতেখার বলেন, ইমাম হিসেবে যিনি নিয়োগ পাবেন প্রথমে তিনি আসবেন এবং বছর খানেক পরে পরিবার নিয়ে আসতে পারবেন।

জানা যায়, এই মসজিদে প্রায় ৪০০ জন মুসল্লি হয় ঈদের জামাতে। মসজিদ কমিটিতে বাংলাদেশিসহ আফগানিস্তান ও কাজাখাস্তানের সদস্যও রয়েছে। এ ছাড়া পাকিস্তানি, শ্রীলংকা ,উজবেকিস্তান, ইন্দোনেশিয়াসহ আরও বিশ্বের বিভিন্ন দেশের মুসলিম সম্প্রদায়ের লোকজন এখানে নামাজ আদায় করে থাকে।

এ জাতীয় আরো সংবাদ

নোয়াখালীর ছেলে এখন নিউইয়র্কের পুলিশ সার্জেন্ট

আনসারুল হক

মালয়েশিয়ায় ৬২ বাংলাদেশিসহ শতাধিক অবৈধ অভিবাসী আটক

আনসারুল হক

বাংলাদেশসহ ১১৬ দেশে যুক্তরাষ্ট্রের ভ্রমণ সতর্কতা

আনসারুল হক