বাজার নিয়ন্ত্রণে ব্যর্থতার দায়ে বাণিজ্য প্রতিমন্ত্রীর পদত্যাগ দাবী ইসলামী ঐক্যজোটের

দ্রব্যমূল্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, ব্যবসায়ী সিন্ডিকেট ও বাজার নিয়ন্ত্রণে ব্যর্থতার দায়ে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর পদত্যাগ দাবী করেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। আজ রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, পবিত্র রমজান মাসে নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির ফলে একদিকে নিম্ন আয়ের সংখ্যাগরিষ্ঠ মানুষ আয় ও ব্যয়ের সামঞ্জস্য হারিয়ে দুর্বিষহ জীবন যাপন করছে। অন্যদিকে সিন্ডিকেট ও মজুদদাররা আঙ্গুল ফুলে কলা গাছ হচ্ছে। তাদের অতিমাত্রার লোভের বলি হচ্ছে সাধারণ ভোক্তারা।

তারা আরও বলেন, মন্ত্রীসভা থেকে শুরু করে প্রতিটি স্তরে প্রভাব বিস্তার করছে সিন্ডিকেটচক্র। তারাই আজ বাজার নিয়ন্ত্রণ করছে। অথচ তাদের কারও বিরুদ্ধে আজ পর্যন্ত কঠোর আইন প্রয়োগ করা হয়নি, শাস্তির আওতায় আনা হয়নি।

নেতৃদ্বয় আরও বলেন, বাজার নজরদারির নামে খুচরা বাজারে লোক দেখানো অভিযান করলেই দায়িত্ব শেষ হয়ে যায় না। প্রকৃত অর্থে সিন্ডিকেটের সঙ্গে জড়িত আমদানিকারক, শিল্পপতি নামধারী সিন্ডিকেটচক্রকেও নিয়ন্ত্রণ করতে হবে। এ ক্ষেত্রে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। আমরা তার পদত্যাগ দাবী করছি।

বিবৃতি নেতৃদ্বয় আরও বলেন, চলমান পরিস্থিতিতে বাণিজ্য প্রতিমন্ত্রীর পদত্যাগের পাশাপাশি বাজারে নজরদারি বাড়াতে হবে এবং সিন্ডিকেটচক্র ও মজুতদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। সেই সঙ্গে আমদানিকারক, লোকাল উৎপাদক, কৃষি বিভাগ, খাদ্য বিভাগ, মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগসহ সংশ্লিষ্ট সবাইকে সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে।

এ জাতীয় আরো সংবাদ

পরীমনির মামলায় নাসির-অমির পাঁচ দিনের রিমান্ড

আনসারুল হক

ফিলিস্তিন ইস্যুতে ওআইসির ডাকা সম্মেলনে যোগ দিতে তুরস্কে তথ্য প্রতিমন্ত্রী

নূর নিউজ

একটাই দাবি, এই মুহূর্তে ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ চাই: মির্জা আলমগীর

নূর নিউজ