বিএনপি নেতৃত্বাধীন জোট ছাড়লো জমিয়ত

নূর নিউজ: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়লো জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। আজ  বুধবার এক সংবাদ সম্মেলনে জোট ছাড়ার ঘোষণা দেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া।
তিনি বলেন, ২০ দলীয় জোট ত্যাগ করা জমিয়তের জন্য কল্যাণকর। আজ থেকে জোটের কোনো কার্যক্রমে জমিয়ত থাকবে না।
মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া বলেন, জোটের শরিক দলের যথাযথ মূল্যায়ন না করা, পরামর্শ না করেই উপ-নির্বাচন এককভাবে বর্জন করা, আলেমদের গ্রেপ্তারের প্রতিবাদ না করা, প্রয়াত জমিয়ত মহাসচিব মাওলানা নূর হোসেন কাসেমীর মৃত্যুতে বিএনপির পক্ষ থেকে সমবেদনা না জানানো এবং তার জানাজায় শরিক না হওয়া। সংবাদ সম্মেলন থেকে মাদরাসা খুলে দেয়া, কোরবানির পশুর চামড়ার ন্যায্য মূল্য নিশ্চিত করার দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা জিয়া উদ্দীন আহমেদও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, জমিয়তে উলামায়ে ইসলাম এখন দুই ভাগে বিভক্ত। উভয় অংশ বিএনপি-জোটের শরিক। ‘ভারপ্রাপ্ত’ হয়ে একটি অংশের নেতৃত্ব দিচ্ছেন মাওলানা জিয়াউদ্দিন (ভারপ্রাপ্ত সভাপতি) ও মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া (ভারপ্রাপ্ত মহাসচিব)। এই অংশের সভাপতি আল্লামা আবদুল মোমিন গত বছর ইন্তেকাল করলে মাওলানা জিয়াউদ্দিন ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান।

এরপর এ বছর আল্লামা নূর হোসাইন কাসেমীর ইন্তেকালের পর ভারপ্রাপ্ত মহাসচিব হন মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দি, যিনি গত এপ্রিল থেকে নাশকতার মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। আফেন্দির অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পালন করছেন মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া।

এ জাতীয় আরো সংবাদ

রমজানের বাকি ৩৭ দিন: উত্তাপ বাড়ছে খেজুরে

নূর নিউজ

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ৪ কোটি শিক্ষার্থী ক্ষতিগ্রস্ত: ইউনিসেফ

নূর নিউজ

২৪ ঘণ্টায় রেকর্ড ১৫৩ ডেঙ্গু রোগী হাসপাতালে

আনসারুল হক