বিশ্ব কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশি হাফেজের গৌরবময় অর্জন

আলজেরিয়ায় আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে চমক দেখিয়েছে বাংলাদেশি হাফেজ বশির আহমাদ। সে শায়েখ নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার শিক্ষার্থী। এই প্রতিযোগিতায় ক্ষুদে এই হাফেজ বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে অংশ নিয়েছিল।

মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক শায়েখ নেছার আহমাদ আন নাছিরী জানান, আলজেরিয়ার আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০২৪ এ মেধাবী হাফেজ বশির আহমাদ তৃতীয় স্থান অধিকার করেছে। এর আগেও সে ২০২১ সালের পিএইচপি কোরআনের আলোর দেশ সেরা হাফেজ হয়।

তিনি জানান, হাফেজ বশির আহমাদ খুবই মেধাবী। সে গৌরবের সঙ্গে আমাদের প্রতিষ্ঠানে অধ্যায়ন করছে। মাত্র ৫ মাসে হিফজ সমাপ্ত করা এই বিশ্ময়কর বালক আগামী ১৪ ফেব্রুয়ারি ইরানে আরেকটি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবেন। ইনশাআল্লাহ। ইরানেও যেন বিজয়ের ধারাবাহিকতা ধরে রাখতে পারে সবার কাছে সেই দোয়া চাই।

তিনি আরো জানান, এর আগেও আমাদের শিক্ষার্থী হাফেজ মহিউদ্দীন আলজেরিয়ায় আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছিল। মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা শিক্ষার্থীদের প্রতিভাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে কাজ করছে।

জানা যায়, হাফেজ বশির আহমাদ হবিগঞ্জের লাখাই উপজেলার বেগুনাই গ্রামের সহকারী অধ্যাপক মাওলানা মো. আব্দুর রশিদ ও বুশরা চৌধুরীর ঘরে জন্মগ্রহণ করে মেধাবী এই হাফেজে কুরআন।

এ জাতীয় আরো সংবাদ

বাংলাদেশে বড় আকারের বিনিয়োগের প্রস্তাব সৌদির

নূর নিউজ

আমি কখনোই ভোট কারচুপির মাধ্যমে ক্ষমতায় আসতে চাই না

নূর নিউজ

তিন দিনের ব্যবধানে ডলারের দাম কমেছে ৬ টাকা

নূর নিউজ